কাশ্মিরে নিরাপত্তাকর্মীদের কাছ থেকে গুলিসহ অস্ত্র কেড়ে নিল গেরিলারা

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে পুলিশ ফাঁড়িতে প্রহরারত নিরাপত্তাকর্মীদের কাছ থেকে গুলিসহ ৫ টি রাইফেল কেড়ে নিয়ে গেছে গেরিলারা। সোমবার সন্ধ্যায় দক্ষিণ কাশ্মিরের কুলগাম জেলার দামহাল হাজিপোরা এলাকা থেকে গেরিলারা নিরাপত্তাকর্মীদের কাছ থেকে ৫ টি এসএলআর, ১০ টি ম্যাগজিন এবং ২৫০ রাউন্ড কার্তুজ কেড়ে নিয়ে গেছে।

ওই নিরাপত্তাকর্মীরা সংখ্যালঘুদের নিরাপত্তা রক্ষার দায়িত্বে একটি ফাঁড়িতে প্রহরারত ছিলেন। পুলিশ বিষয়টি আমলে নিয়ে ঘটনার বিভাগীয় তদন্ত শুরু করেছে এবং উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তারা বিষয়টি খতিয়ে দেখছেন। কাশ্মিরে পণ্ডিতরা অন্যতম সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজন বলে বিবেচিত হন।

পুলিশের এক সিনিয়র কর্মকর্তা বলেন, ‘সন্ত্রাসীদের খোঁজে তল্লাশি অভিযান চালানো হচ্ছে এবং সংখ্যালঘু এলাকায় মোতায়েন থাকা নিরাপত্তাকর্মীদের এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

অন্য একটি সূত্রে প্রকাশ, সংখ্যালঘু সম্প্রদায়ের দুই সদস্যকে বন্দুকের মুখে পণবন্দি করে গেরিলারা প্রহরারত নিরাপত্তারক্ষীদের কাছ থেকে অস্ত্রশস্ত্র কেড়ে নিয়ে নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হয়। তাদের হাতে অস্ত্র তুলে না দিলে সংখ্যালঘু ওই সদস্যদের হত্যা করার হুমকি দেয়া হয়। এরপরেই নিরাপত্তারক্ষীরা তাদের হাতে অস্ত্রশস্ত্র তুলে দিতে বাধ্য হয়।

গতকাল সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ওই অস্ত্র লুটের খবর প্রকাশ্যে আসার পর গোটা এলাকা ঘিরে ফেলে গেরিলাদের সন্ধানে তল্লাশি শুরু হয়েছে।

You Might Also Like