‘২০১৮ সালে নওয়াজ শরীফ কারাগারে থাকবেন’

পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো বলেছেন, ২০১৮ সালের নির্বাচনে তার দল ক্ষমতায় আসবে এবং পানামাগেট কেলেংকারির জন্য বর্তমান প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ কারাগারে যাবেন। আজ (বুধবার) কাশ্মির ইস্যুতে পাকিস্তান জাতীয় পরিষদের যৌথ অধিবেশনে যোগদান শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ কথা বলেন।

গত এপ্রিল মাসে পানামার আইনি প্রতিষ্ঠান ‘মোসাক ফনসেকা’ থেকে ফাঁস হওয়া গোপন নথিতে দেখা যায়- পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ছেলেমেয়েরাসহ বিশ্বের কয়েকজন নেতা ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে তিনটি কোম্পানি প্রতিষ্ঠা করেছেন।

কাশ্মির ইস্যুতে বিলওয়াল বলেন, তার দল পিপিপি বিশ্বের কাছে এ বার্তা তুলে ধরতে চায় যে, পাকিস্তানিরা কাশ্মিরিদের পাশে দাঁড়িয়েছে। তিনি বলেন, “কাশ্মির নিয়ে আমরা রাজনীতি করি না। আমরা প্রধানমন্ত্রীকে সর্বদলীয় বৈঠক ডাকার আহ্বান জানিয়েছিলাম যা থেকে বিশ্বকে এ বার্তা দেয়া হয়েছে যে, কাশ্মিরের বিষয়ে আমরা সবাই ঐক্যবদ্ধ।”

কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর দমন-পীড়ন, উরি ঘাঁটিতে সন্ত্রাসী হামলা ও সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনায় পাকিস্তান এবং ভারতের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এ পরিস্থিতিতে পাকিস্তানের জাতীয় পরিষদের যৌথ অধিবেশন অনুষ্ঠিত হলো।

You Might Also Like