বিএনপিকে জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানালেন মোহাম্মদ নাসিম

বিএনপিকে জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি আরও বলেছেন, নির্ধারিত সময়ের আগে এ দেশে কোনো নির্বাচন নয়। ২০১৯ সালে সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ রোববার বিকেলে জয়পুরহাট শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে জেলা ১৪ দলের উদ্যোগে আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী এক সমাবেশে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।
১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক মোহাম্মদ নাসিম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে বলেন, ২০১৪ সালে জামায়াতে ইসলামীকে সঙ্গে নিয়ে জ্বালাও, পোড়াও, মানুষ হত্যা করে নির্বাচন ঠেকাতে চেয়েছিলেন। কিন্তু পারেননি। নতুন করে আন্দোলনের হুমকি দিয়ে কোনো লাভ নেই। এর আগে আন্দোলন করে ব্যর্থ হয়ে আপনি সারেন্ডার করে ঘরে ফিরে গেছেন। এখনো সময় আছে গণতন্ত্রে ফিরে আসুন। নির্বাচনের জন্য প্রস্তুত হোন।
জয়পুরহাট জেলা ১৪ দলের সমন্বয়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলীর সভাপতিত্বে আয়োজিত এ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা এমএ গনি, গণ আজাদী লীগের কেন্দ্রীয় নেতা মুহাম্মদ আতা উল্লাহ খান, বাসদের কেন্দ্রীয় নেতা রেজাউল করিম খান, তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় নেতা এমএ আওয়াল এমপি, জাতীয় পার্টির (মঞ্জু) কেন্দ্রীয় নেতা এজাজ আহম্মেদ মুক্তা প্রমুখ।
সমাবেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা কথা দিয়েছিলাম ১০ টাকা কেজি দরে চাল গরিবদের খাওয়াব। আজ সেটা জনগণ পাচ্ছে।’
ওয়ার্কার্স পার্টির নেতা ফজলে হোসেন বাদশার বক্তব্যের রেশ ধরে মোহাম্মদ নাসিম বলেন, ‘আপনি বলেছেন, খালেদা জিয়ার বাড়িতে ১০ টাকা কেজির চাল পৌঁছাতে। আপনাকে নিয়েই খালেদা জিয়ার বাড়িতে ১০ টাকা কেজির চাল পৌঁছাব। অনেকেই বলেছিলেন যুদ্ধাপরাধীদের বিচার করার সাহস কারো নেই। শেখ হাসিনা যুদ্ধাপরাধীসহ বঙ্গবন্ধুর হত্যার বিচার করে জাতিকে তাঁর দেওয়া কথা রেখেছেন। আজ ছেলেমেয়েরা জানুয়ারির ১ তারিখ এলেই বিনা মূল্যে বই পায়। সারা দেশ বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে। পদ্মা সেতুর কাজ পুরোদমে চলছে। সারা দেশে কমিউনিটি সেন্টারের মাধ্যমে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হতে চলেছে। তিনি দলীয় নেতাকর্মীদের আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে আহ্বান জানান।
এর আগে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জেলার সীমান্তবর্তী পাঁচবিবি উপজেলার খাস-বাগুড়ি কমিউনিটি ক্লিনিক এবং জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল পরিদর্শন করেন। সেই সঙ্গে জয়পুরহাট জেলা নার্সিং ইনস্টিটিউট মিলনায়তনে জয়পুরহাট আধুনিক হাসপাতালের চিকিৎসক ও নার্সদের এক মতবিনিময় সভায় যোগ দেন।

You Might Also Like