সাব্বিরকে নিয়ে তামিম-মাশরাফির উচ্ছ্বাস

ওয়ানডে ক্যারিয়ারের ২২ ইনিংসে ১০ বার সাত নম্বরে ব্যাটিং করেছেন সাব্বির রহমান। ৯ বার ছয় নম্বরে, একবার করে ২, ৫ এবং ৯ নম্বরে। সবচেয়ে সফল ৩ নম্বরে। এ পজিশনে কাল আফগানিস্তানের প্রথম ব্যাটিং করেছেন সাব্বির।

টি-টোয়েন্টি ফরম্যাটে ৩ নম্বরে সাফল্য পাওয়ায় ওয়ানডেতে প্রথমবারের মতো কাল তাকে দিয়ে ‘পরীক্ষা’ করানো হয়। মাশরাফির ভাষায় সেটা, ‘অন্যরকম এক চেষ্টা’। সেই চেষ্টায় বাংলাদেশ, সাব্বির রহমান সফল।

৭৯ বলে ক্যারিয়ার সেরা ৬৫ রানের ইনিংস উপহার দিয়েছেন সাব্বির। ৬টি চার ও ৩টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন ডানহাতি ড্যাশিং ব্যাটসম্যান।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তামিম ও মাশরাফি দুজনই সাব্বিরকে নিয়ে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেন। প্রথমে তামিম বলেন, ‘ও খুব এক্সসাইটিং খেলোয়াড়। আজ (কাল) ওর প্রথম এক শ করার একটা সুযোগ ছিল। ও সাতে সব সময় ব্যাটিং করত আজ (কাল) ওকে ওপরে খেলানো হয়েছে। এটা ওর ক্রেডিট। সুযোগটা লুফে নিয়েছে এবং রান পেয়েছে। আমি তার জন্য খুশি। আশা করি ও যদি সামনে তিনে খেলে বাংলাদেশের জন্য ভালো কিছু করবে।’

অধিনায়ক মাশরাফি বলেন, ‘তিন নম্বরে ও ওয়ানডেতে আগে খেলেনি, টি-টোয়েন্টিতে খেলছে। অন্যরকম পরিকল্পনা থেকেই ওকে নামানো। আক্রমণাত্মক হতে হবে এমন বিষয়টি ছিল না।’

দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে ১৪০ রানের জুটি গড়েন সাব্বির, যা আফগানিস্তানের বিপক্ষে যেকোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি।

You Might Also Like