ভারত-পাকিস্তান গোলাগুলি, দুই পাকিস্তানি নিহত

জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে গোলাগুলিতে দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছেন।

পাকিস্তানের আন্তঃবাহিনীর জনসংযোগ দপ্তর বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে তারা বলেছে, বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে এ গোলাগুলি শুরু হয়, চলে সকাল ৮টা পর্যন্ত। এতে কমপক্ষে দুজন পাকিস্তানি সেনা নিহত হন।

ডন অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, নিয়ন্ত্রণ রেখায় ভিম্বার, হটস্প্রিয় কেল ও লিপা সেক্টরসে বিনা উসকানিতে গুলি চালাতে শুরু করে ভারতীয় সেনারা। এর যথাযথ জবাব দেয় পাকিস্তানি সেনারা।

ভারত শাসিত কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে পাকিস্তান থেকে অনুপ্রবেশকারী সন্ত্রাসীরা হামলা চালিয়ে ১৯ ভারতীয় সেনাকে হত্যা করে। এর জন্য পাকিস্তানকে দায়ী করে ভারত। এ নিয়ে দুই দেশের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

২০০৩ সালে লাইন অব কন্ট্রোলে ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধবিরতি চুক্তি হয়। কিন্তু তা ভঙ্গের জন্য পরস্পরবিরোধী অভিযোগ রয়েছে।

এদিকে টাইমস অব ইন্ডিয়া অনলাইন জানিয়েছে, বুধবার রাত থেকে নিয়ন্ত্রণ রেখায় অনুপ্রবেশকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে চিরুনি অভিযান (সার্জিক্যাল স্ট্রাইক) শুরু করেছে ভারতীয় সেনাবাহিনী। নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্তে অনুপ্রবেশকারী করতে চায়- এমন সন্ত্রাসীদের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক করা হয়।

You Might Also Like