হুমকি মোকাবেলায় ইরানি বাহিনীকে সদা-প্রস্তুত থাকতে হবে: সর্বোচ্চ নেতা

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামনেয়ী বলেছেন, শত্রুর হুমকি মোকাবেলায় অবশ্যই ইরানি বাহিনীকে সবসময় প্রস্তুত থাকতে হবে।

আজ (বুধবার) ইরানের সামরিক বাহিনীর নতুন ক্যাডেটদের গ্রাজুয়েশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সর্বোচ্চ নেতা বলেন, “ইসলাম, স্বাধীনতা ও সুন্দর মূল্যবোধের প্রতি নিবেদিত থাকার কারণে ইরানি জাতি বিশাল যুদ্ধ-হুমকির মুখে রয়েছে। এ অবস্থায় যদি প্রয়োজন হয় তাহলে সশস্ত্র বাহিনীকে শত্রুর হুমকি নস্যাৎ করে দেয়ার জন্য তাদের ভূমিকা পালন করতে হবে।”

১৯৮০ সালের দিকে ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দামের চাপিয়ে দেয়া অন্যায় যুদ্ধে ইরানের সামরিক বাহিনীর ত্যাগের কথা স্মরণ করে সর্বোচ্চ নেতা বলেন, “সে সময়ের পবিত্র প্রতিরক্ষা যুদ্ধ ছিল জাতির জন্য অগ্নিপরীক্ষা, ওই যুদ্ধের মাধ্যমে ইরানের সামরিক বাহিনীর সামগ্রিক সক্ষমতা প্রকাশ পায়। সে সময়ই গুরুত্বপূর্ণ ও প্রতিভাবান অর্জনগুলো এসেছে।”

আয়াতুল্লাহ খামেনেয়ী বলেন, আট বছরের যুদ্ধের সময় বিশ্বের সব বড় শক্তি ইসলামি ইরানের বিরুদ্ধে সাদ্দামকে সমর্থন দিলেও ইরানের জনগণ তাদের বিশ্বাসের ভরসা করে সে যুদ্ধকে মোকাবেলা করেছেন।

You Might Also Like