আমেরিকায় দুর্বৃত্তদের গুলিতে বাংলাদেশি নিহত, গ্রেফতার নেই

আমেরিকার লস অ্যাঞ্জেলেস সিটির নর্থ হলিউডে দুর্বৃত্তের গুলিতে আবুল কালাম রহিম (৫৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ নিয়ে গত দেড় মাসে দেশটিতে চারজন বাংলাদেশি প্রাণ হারালেন।

লসএঞ্জেলেস পুলিশ জানিয়েছে, রোববার ভোররাতে বেলাইয়ার এভিনিউর কাছে শারমেন ওয়ের উপর অবস্থিত ‘এ এ্যান্ড ডি লিকার মার্ট’-এ হত্যাকাণ্ডের শিকার হন আবুল কালাম রহিম। তিনি ওই দোকানে কাজ করতেন। এটি ডাকাতির ঘটনা বলে সন্দেহ করা হলেও ক্যাশ বাক্স থেকে কোনো অর্থ লুট হয়নি বলে জানা গেছে।

দোকানের সিসি ক‌্যামেরার ছবি পরীক্ষা করে ঘাতকদের শণাক্ত করা হলেও এখন পর্যন্ত তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি। দুই হামলাকারীর মধ্যে একজন নারী বলে পুলিশ জানিয়েছে।

তিন মেয়ে ও এক ছেলের জনক আবুল কালাম রহিম গত ১৬ বছর ধরে আমেরিকায় বসবাস করে আসছিলেন। তার দুই মেয়ে বাংলাদেশে থাকেন। তার বাড়ি ঢাকার খিলগাঁওয়ে।

ময়নাতদন্ত শেষে তার লাশ ঢাকায় পাঠানো হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, আবুল কালাম রহিমের মৃত‌্যুতে লস অ্যাঞ্জেলেস প্রবাসী বাংলাদেশিদের মধ‌্যে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত‌্যুতে উদ্বেগ জানিয়ে ওই এলাকার বাসিন্দা মমিন বাচ্চু বলেন, এখন থেকে সবাইকে সজাগ থাকতে হবে। পুলিশি তৎপরতাও বাড়াতে হবে।

এর আগে গত ১৩ আগস্ট নিউ ইয়র্কে বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকঞ্জি (৫৫) এবং তার সহযোগী তারা মিয়াকে (৬৪) গুলি চালিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর গত ১ সেপ্টেম্বর ছুরিকাঘাতে হত‌্যা করা হয় নাজমা খানম ঝর্না নামে এক নারীকে।

You Might Also Like