ওমানের ভয়ে ভীত নয় বাংলাদেশ

অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির এবারের আসরের আয়োজক বাংলাদেশ। ঘরের মাঠের এই আয়োজনের ফাইনালে খেলা বাংলাদেশের লক্ষ্য। সাতটি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকিতে।

ওমান ও ভারতের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে আছে পাকিস্তান, চীন, হংকং ও চাইনিজ তাইপে।

‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতকে হারিয়ে সেমিফাইনালে এক প্রকার নিশ্চিত করে রেখেছে স্বাগতিকরা। ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে মঙ্গলবার বিকেল ৩টায় ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ওমানের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড অতোটা উল্লেখযোগ্য নয়।

তারপরও ওমান অনূর্ধ্ব-১৮ দলের বিপক্ষে ভালো করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দলের অধিনায়ক রোমান সরকার। পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে ওমানের ভয়ে ভীত নয় তারা, ‘আমরা ওমানের ভয়ে ভীত নই। তাদের বিপক্ষের ম্যাচ নিয়ে আমরা আত্মবিশ্বাসী। ওমানের বিপক্ষে আমরা আমাদের সেরা নৈপুণ্য প্রদর্শনের চেষ্টা করব। আমরা টিমওয়ার্কে বিশ্বাসী এবং এটি দিয়েই ম্যাচ জিততে চাই।’

উল্লেখ্য, বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে ভারতকে ৫-৪ গোলে হারায়। পরের ম্যাচে ভারত ১১-০ গোলে হারায় ওমানকে। মঙ্গলবার ওমানের বিপক্ষে জয় পেলে তো কথাই নেই, ড্র করলেও সেমিফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে গেলে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেতে পারে চীন অথবা চাইনিজ তাইপেকে। আর ওমানের কাছে হেরে গ্রুপ রানার আপ হয়ে সেমিফাইনালে গেলে প্রতিপক্ষ হিসেবে পেতে পারে পাকিস্তানকে।

You Might Also Like