ফিলিস্তিন ইস্যুতে জাতিসংঘের দেয়া সমাধান মানেন না হিলারি

ইসরাইল-ফিলিস্তিনি সংঘাত অবসানের লক্ষ্যে জাতিসংঘের মধ্যস্থতায় যে সমাধান দেয়া হয়েছে মার্কিন ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন এর বিরোধীতা করবেন। ইসরাইলি যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

মার্কিন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং নেতানিয়াহু নিউইয়র্কের ম্যানহাটনের একটি হোটেলে গতকাল (রোববার) বিকেলে বৈঠকে মিলিত হন।এর কয়েক ঘন্টা পর প্রধানমন্ত্রী নেতানিয়াহু রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও বৈঠক করেন। ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে তেল আবিবকে অবৈধ করার যেকোন প্রচেষ্টার বিরুদ্ধে সব কিছুই করা হবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

এছাড়া, বৈঠকে হিলারি ক্লিন্টন চলমান ফিলিস্তিন সংঘাত অবসানে আবারো দ্বি-রাষ্ট্র সমাধান নীতির প্রতি সমর্থন জানিয়েছেন। তবে বাইরের কোনো পক্ষ থেকে এই ইস্যুতে কোনো সমাধান চাপিয়ে দেয়া হলে তিনি এর বিরোধীতা করবেন। এমনকি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের মাধ্যমে দেয়া কোনো সমাধানও তিনি মানবেন না। হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচার শিবির থেকে এক বিবৃতির মাধ্যমে এ কথা বলা হয়েছে।

You Might Also Like