বুশের সেলফিতে ওবামা

দুজনই প্রেসিডেন্ট । তবে একজন প্রাক্তন, আরেকজন বর্তমান। দলও ভিন্ন দুজনের। অবশ্য বন্ধুত্বের কমতি নেই তাদের দুজনের মধ্যে। তাইতো সেলফি তুলতে গিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ জুনিয়র সাহায্য চাইলেন বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার।

আফ্রিকান-আমেরিকানদের ইতিহাস ও ঐতিহ্যের জাদুঘর নির্মাণের জন্য ফান্ড বরাদ্দ দিয়ে গিয়েছিলেন জর্জ বুশ জুনিয়র। আর সেই জাদুঘরের উদ্বোধন করলেন বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা। ১০০ বছরেরও বেশি সময় আগে এই জাদুঘর নির্মাণের দাবি উঠেছিল। শনিবার সেই জাদুঘরটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় ওবামার উদ্বোধনের পর।

অনুষ্ঠানের একটি ভিডিওতে দেখা গেছে, এক কৃষ্ণাঙ্গ পরিবার জর্জ বুশ জুনিয়রকে তাদের সঙ্গে সেলফি তোলার অনুরোধ জানায়। জবাবে বুশ তাদের স্মার্টফোনটি হাতে নেন সেলফি তুলতে।

কোনো কারণে বুশ হয়তো সেলফি তুলতে পারছিলেন না। এসময় বুশের সামনে দাঁড়িয়ে হুইলচেয়ারে বসা এক বৃদ্ধার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছিলেন। বুশ জুনিয়র এসময় ওবামার কাঁধে টোকা দেন। ওবামা ঘুরে দাঁড়াতেই তার হাতে স্মার্টফোনটি তুলে দিয়ে সেলফি তুলতে সহযোগিতা চান। সহাস্য বদনে ওবামা স্মার্টফোনটি নিয়ে একটু দূরে যান। এই ফাঁকে বুশের সঙ্গে এসে যোগ দেন তার স্ত্রী। আর ওবামা নিখুত ক্যামেরাম্যানের মতো ঘ্যাচাং করে তুলে ফেললেন স্বস্ত্রীক বুশ ও কৃষ্ণাঙ্গ পরিবারের সেলফি।

You Might Also Like