রোনালদোকে ঘানার তান্ত্রিকের হুমকি !

ঘানার এক কুখ্যাত তান্ত্রিকের নাম ‘কোয়াকু বনসাম।’ আর এই নামের বাংলা অর্থ দাঁড়ায় ‘বুধবারের শয়তান।’

এই তান্ত্রিক ঘানার ‘এনজেল এফএম’ নামের একটি রেডিওতে বলেছেন, “আমি জানি, রোনালদোর ইনজুরির পেছনের কারণ কি। আমি এখন সেটা নিয়েই কাজ করছি। আমি রোনালদোর বিশ্বকাপ শেষ করে দেব। রোনালদোর বিশ্বকাপ স্বপ্ন শেষ করতে আমি তার উপর ‘কাহউয়িরি কাপাম’ নামের কালো জাদু করতে যাচ্ছি। আর এই জাদু করার জন্যে আমি এখন উপকরণ হিসেবে চারটি কুকুর খুঁজে বেড়াচ্ছি।”

বিশ্বকাপে এই তান্ত্রিকের দেশ ঘানার বিপক্ষে খেলবে পর্তুগাল। আর দেশকে জয় লাভে সহযোগিতা করতেই এই তান্ত্রিক রোনালদোকে তন্ত্রে-মন্ত্রে বাঁধতে চাইছেন। এনজেল এফএম রেডিওতে তিনি আরও বলেন, “আমি চার মাস আগেই বলেছিলাম যে, আমি রোনালদোকে মন্ত্রে বশ করব এবং বিশ্বকাপ থেকে ছিটকে দেব। পুরো বিশ্বকাপ থেকে না পারলেও অন্তত তাকে ঘানার বিপক্ষে খেলতে দেব না। আমি তাকে এমন ইনজুরিতে ফেলব যে, কোনো ওষুধে তা ভালো হবে না। চিকিৎসকরা তার চোটের কারণই খুঁজে পাবেন না। আর পাবেন কি করে, কারণটি তো আধ্যাতিক।”

মজার ব্যাপার হলো, যোগাযোগের জন্যে এই তান্ত্রিকের ফোন নম্বর আছে, ই-মেল আইডি আছে। নিজের নামে একটা ওয়েবপেজও তৈরি করেছেন। কাউকে পরামর্শ দিয়ে কোনও পারিশ্রমিকও নেন না তিনি! তিনি মনে করেন, যা তাকে করতে হয়, সবই ঈশ্বরের দেওয়া কাজ।

উল্লেখ্য, ঘানায় জাদু-টোনার বিষয়টি বেশ প্রচলিত এবং এই তান্ত্রিকদেরকে সেখানকার মানুষ খুব শ্রদ্ধার চোখেই দেখেন। যে কারণে ঘানায় এই তান্ত্রিক ব্যবসা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কয়েক বছর আগে ঘানার সরকার এই তন্ত্র ব্যবসার ওপর কর আরোপের সিদ্ধান্ত নিয়েছিল। তখন ওই সরকার প্রধানকেও এই তান্ত্রিকরা কালো জাদুতে মেরে ফেলার হুমকি দিয়েছিল। ব্রাজিলের ২০১৪ বিশ্বকাপে ২৬ জুন ব্রাসিলিয়ায় পর্তুগালের মুখোমুখি হবে ঘানা।

You Might Also Like