স্পেশাল পিপি স্বপনকে প্রাণনাশের হুমকি

ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি আলী আসগর স্বপনকে মোবাইলে হুমকি দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

শনিবার গভীর রাতে স্বপনকে তার ব্যক্তিগত মোবাইল ফোনে এ হুমকি দেওয়া হয়। এ বিষয়ে তিনি রোববার সকালে রাজধানীর পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর ১২৮২।

আলী আসগর স্বপন জানান, শনিবার রাত সোয়া ১১টার দিকে ০১৮৩০৯১৬১৬৬ নম্বর থেকে তার মোবাইলে পরপর দুটি কল আসে। ওই ব্যক্তি নিজেকে মাইদুল ইসলাম হিসেবে পরিচয় দিয়ে বলেন, ‘আমি বিটিআরসি থেকে বলছি, আপনার আইডি নাম্বার দিয়ে ছয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে। সিমগুলো ভেরিফাই করা দরকার। আপনার মোবাইলে ম্যাসেজ যাবে। ম্যাসেজগুলো থেকে পিন কোডগুলো আমাদের জানাবেন।’

এরপর FLXPLAN-PIN থেকে পাঁচটি ম্যাসেজ আসে এবং প্রতিবারই ওই নাম্বার থেকে ফোন করে পিনগুলো জেনে নেওয়া হয়।

কিছুক্ষণ পর স্বপনের সন্দেহ হলে ওই নাম্বারে ফোন দিয়ে তিনি এত রাতে বিটিআরসি থেকে নাম্বার পরীক্ষা করার কারণ জানতে চান। এতে ওই ব্যক্তি ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বাঁচতে চাইলে এ বিষয়ে চুপ করে থাকতে বলেন।

রোববার সকালে জিডি করেন স্বপন। তিনি বিষয়টি গ্রামীনফোন অফিসে জানান।

স্বপন জানান, অভিযোগটি তারা (গ্রামীণফোন) গ্রহণ করে বলে যে, আমরা এরকম অনেক অভিযোগ পেয়েছি। কিন্তু আমাদের কিছুই করার নেই।

গ্রামীণফোন আরো জানান, দুর্বৃত্তরা স্বপনের পোস্ট পেইড সিমের ব্যালেন্স থেকে দেড় হাজার টাকা ইতিমধ্যেই ট্রান্সফার করে নিয়েছে।

পল্টন থানার এসআই তবিবুর জানান, জিডিটি তার নামে হাওলা হলেও তিনি অফিসিয়ালি এখনো সেটি তদন্তের ভার পাননি। তদন্তের দায়িত্ব পেলে বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।

You Might Also Like