তুরস্কে ইসরায়েলি দূতাবাসে হামলার চেষ্টা

তুরস্কের রাজধানী আঙ্কারায় ইসারায়েল দূতাবাসে হামলার চেষ্টা চালিয়েছে এক ব্যক্তি। বুধবার ধারালো অস্ত্র হাতে হামলা চেষ্টার সময় ওই ব্যক্তির পায়ে গুলি করেছে নিরাপত্তা কর্মকর্তারা।

ইসরায়েলের কর্মকর্তারা জানিয়েছেন, ওই ব্যক্তি দূতাবাসে জোর করে প্রবেশের চেষ্টা করছিল। তাকে বাধা দেওয়া হলে সে ছুরি দিয়ে হামলার চেষ্টা চালায়। তবে দূতাবাসের কোনো কর্মকর্তা কিংবা কর্মচারী আহত হয়নি।

ইসরায়েলের সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, ওই হামলাকারী এক নিরাপত্তা রক্ষীর ওপর হামলার চেষ্টা চালায়। প্রথমে সতর্কর্তামূলক ফাঁকা গুলি ছোড়া হয়েছিল। পরে ওই ব্যক্তির পায়ে গুলি করা হয়।

আঙ্কারার গভর্নেরর কার্যালয় জানিয়েছে, হামলাকারী মানসিকভাবে অসুস্থ। এ হামলার পেছনে কোনো গোষ্ঠী বা সংগঠনের মদদ দেওয়ার প্রমাণ পাওয়া যায়নি।

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু জানিয়েছে, হামলাকারী সংবাদপত্রে একটি ছুরি মুড়িয়ে নিয়ে গিয়েছিল। এটি বের করার আগে সে চিৎকার করছিল।

প্রসঙ্গত, সন্ত্রাসী হামলার আশঙ্কায় গত সপ্তাহে তুরস্কে বেশ কয়েকটি দেশের দূতাবাস সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। গত বছর থেকে ইসলামিক স্টেট ও কুর্দি বিদ্রোহীরা দেশটির বিভিন্ন স্থানে একের পর এক আত্মঘাতী হামলা চালিয়ে যাচ্ছে।

You Might Also Like