নতুন জনমত জরিপে হিলারিকে পেছনে ফেলেছেন ট্রাম্প

মার্কিন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের চেয়ে জনপ্রিয়তায় সামান্য এগিয়ে গেছেন। নতুন এক জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে। জাতীয় নির্বাচনে কয়েক মাস ধরে হিলারির যে প্রাধান্য ছিল তার অবসান হতে চলেছে বলে নতুন জনমত জরিপে ইঙ্গিত মিলছে।

‘রেড ওক স্ট্র্যাটেজিক’ পরিচালিত এ জরিপে দেখা যাচ্ছে- নিউ ইয়র্কের ধনকুবের ট্রাম্প প্রতিদ্বন্দ্বী হিলারিকে জনসমর্থনে দু পয়েন্ট পেছনে ফেলতে সক্ষম হয়েছেন। জরিফ ফলাফলে ট্রাম্প শতকরা ৩৫ ভাগ জনমত নিয়ে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার শীর্ষে রয়েছেন আর হিলারি পেয়েছেন ৩৩ ভাগ জনসমর্থন।

অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী গ্যারি জনসন শতকরা ৮ ভাগ সমর্থন পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন। তবে গ্রিন পার্টির প্রার্থী জিল স্টেইনের প্রতি জনমত কেমন তা প্রকাশ করা হয় নি। জরিপে অংশ নেয়া শতকরা ২৪ ভাগ মানুষের মধ্যে অনেকে বলেছেন, তাদের মনে অন্য কোনো প্রার্থী ছিল অথবা কাকে ভোট দেবেন এখনো তা ঠিক করেন নি। চলতি মাসের প্রথম দিকে এ সংস্থার জরিপে হিলারি ক্লিনটন শতকরা ৩৪ ভাগ সমর্থন পেয়েছিলেন। এর বিপরীতে ট্রাম্প পেয়েছিলেন শতকরা ৩১ ভাগ জনসমর্থন।#

পার্সটুডে

You Might Also Like