ফ্লোরিডায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি ছাত্র নিহত

ফ্লোরিডায় বাংলাদেশী  ছাত্র  শিহাব মাহমুদ (২২)কে গুলি করে হত্যা করেছে এক দুর্বৃত্ত। নিহত শিহাব মাহমুদ দক্ষিণ ফ্লোরিডার পামবিচ স্টেট কলেজের ছাত্র। বাবা-মা ও ভাইয়ের সঙ্গে অ্যারিজোনায় থাকতেন তিনি। তাদের বাড়ি নেত্রকোনা জেলায়।

গত ৩০ মে মধ্যরাতে ফ্লোরিডায় এক বাংলাদেশির মালিকানাধীন ‘সেভরন কনভেনিয়েন্স স্টোরের’ ভেতরে ঢুকে তাকে গুলি করে তাকে হত্যা করা হয়।  ওই স্টোরের সিসিটিভির ফুটেজে দেখা যায়, মুখোশধারী এক কৃষ্ণাঙ্গ বন্দুক হাতে নিয়ে স্টোরে ঢুকলে  ক্যাশ বাক্স থেকে সব ডলার বের করে দেন শিহাব। তারপরে শিহাবকে গুলি করে পালিয়ে যান তিনি।

দোকান মালিক মোহাম্মদ নাইম  বলেন, হামলাকারী কোনো ডলার না নিয়ে শিহাবকে হত্যা করেই পালিয়ে যায়। এতে মনে হচ্ছে শিহাবকে খুনের জন্যই তিনি এসেছিলেন।

তিনি জানান, প্রায় এক বছর হল শিহাব পামবিচ স্টেট কলেজে ভর্তি হয়েছিলেন। পড়ার খরচ চালানোর জন্য রাতের পালায় তার দোকানে কাজ করতেন।

পুলিশের পক্ষ থেকে হত্যাকারীর বর্ণনা দিয়ে তার সম্পর্কিত তথ্য দেয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।  এ ঘটনায় প্রবাসীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

ফ্লোরিডার মায়ামি, ফোর্ট লডারডেল, ওয়েস্ট পামবিচ প্রভৃতি স্থানে বাংলাদেশি মালিকানাধীন সহস্রাধিক ‘গ্যাস স্টেশনের ৯০ ভাগ কর্মচারি বাংলাদেশী।  অনেক সময়ই তারা দুবৃত্তের আক্রমনের শিকার হন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রে শিহাবের জানাজা হয়। গ্রামের বাড়ি নেত্রকোনায় তাকে দাফন করা হবে বলে  স্বজনরা জানিয়েছেন।

 

 

You Might Also Like