‘পিপল এন টেক’ প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য দুই মিলিয়ন ডলার শিক্ষাবৃত্তি ঘোষণা করেছে

‘পিপল এন টেক’ প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য দুই মিলিয়ন ডলার শিক্ষাবৃত্তি ঘোষণা করেছে
আমেরিকা প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য দুই মিলিয়ন ডলার বৃত্তি ঘোষণা করেছে আমেরিকার স্বনামধন্য আইটি শিক্ষা প্রতিষ্ঠান পিপল এন্ড টেক। ২১ আগষ্ট রোববার সন্ধ্যায় ভার্জিনিয়ার ১৬০৪, স্প্রিং হিল রোডে প্রধান ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির সিইও আইটি বিজ্ঞানী আবু বকর হানিপ।
এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনায় আইটি বিজ্ঞানী আবু বকর হানিপ জানান, শিক্ষাবৃত্তির বিশাল এই অর্থ মেধাবী শিক্ষার্থীদের প্রদান করা হবে। তবে বৃত্তি প্রত্যাশীদেরকে বাংলাদেশী কমিউনিটির যে কোন সংগঠনের নেতৃবৃন্দের সুপারিশ নিয়ে আসতে হবে। কেন কমিউনিটির সুপারিশ প্রয়োজন হবে- এমন প্রশ্নে তিনি জানান, বাংলাদেশী কমিউনিটিকে শক্তিশালী করতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতিষ্ঠানে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা ইমিগ্র্যান্ট, নন-ইমিগ্র্যান্ট এবং অন্যান্য ক্যাটাগরির প্রবাসীরা ওয়েব ডেভলপমেন্ট, সিইও, ডেস্কটপ এবং মোবাইল এ্যাপ্লিকেশন কোর্স এ ভর্তি হতে পারবে।
peoplNtec_4peoplNtec_2
আবু বকর হানিফ আরো বলেন, ২০০৪ সালে প্রতিষ্ঠার পর পিপল এন্ড টেক থেকে এ পর্যন্ত ৪০০০(চার হাজার) এর বেশী শিক্ষার্থী কোর্স সম্পন্ন করে আমেরিকার বিভিন্ন নামী দামী প্রতিষ্ঠানে ভালো বেতনে চাকুরী করছেন।
তিনি বলেন, ভার্জিনিয়া, নিউ ইয়র্ক, পেনসেলভেনিয়া ও নিউজার্সিসহ বিভিন্ন স্টেটে বসবাসকারী বাংলাদেশী, ভারতসহ বিভিন্ন দেশের ছাত্র ছাত্রী এ প্রতিষ্ঠান থেকে চার মাসের কোর্স সম্পন্ন করে কর্ম জীবনে প্রবেশ করেছেন।
অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশী মালিকানাধীন আইটি শিক্ষা প্রতিষ্ঠান পিপল এন্ড টেকের ভূঁয়ষী প্রসংশা করেন। বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিশাল অংকের শিক্ষাবৃত্তি প্রদানের সিদ্ধান্ত নেয়ায় পিপল এন্ড টেকের সিইওকে ধন্যবাদ জানান। প্রতিষ্ঠানটিকে বাংলাদেশের গর্ব বলে অভিহিত করেন উপস্থিত বিশিষ্টজনরা।
peoplNtec_5peoplNtec_1
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফোবানা’র প্রেসিডেন্ট এটর্নী আলমগীর হোসেন, ড. ফাইজুল ইসলাম, ড. বদরুল হুদা খান, রেদোয়ান চৌধুরী,মিজানুর রাহমান, বিশিষ্ট ব্যাবসায়ি মু. আমিনুর রাহমান এবং কমিশনার আনিস আহমেদ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শ্রাবন্তী ভনজা। এরপর মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে পিপল এন্ড টেকের কর্মকান্ড তুলে ধরেন রিভানা শারাফুদ্দিন।
অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেন মৃদুল রহমান এবং তাকে সহযোগিতা করেন রফিকুল ইসলাম।

You Might Also Like