অধিনায়কত্ব ছাড়ার কথা জানালেন নেইমার!

ব্রাজিলের অধিনায়কত্ব করবেন না নেইমার? দেশটির ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো অলিম্পিক শিরোপা এনে দেওয়ার পর অধিনায়কত্ব ছাড়ার কথা জানান নেইমার ।

অলিম্পিকের ফাইনালে জার্মানির বিপক্ষে টাইব্রেকারে ৫-৪ গোলে জয়ের পর বার্সেলোনার তারকা স্ট্রাইকার নেইমার জানান, ‘আমি আর অধিনায়কের পদে থাকতে চাই না। এটা আমার জন্য কোনো চাপের বিষয় নয়। এটা আপনাদের (সংবাদকর্মী) জন্য চাপের বিষয় হতে পারে। আজ আমি চ্যাম্পিয়নের মুকুট হাতে পেয়েছি। আনন্দের এই দিনে নিজের আর্মব্যান্ড খুলে রাখতে চাই।’

তিনি আরও যোগ করেন, ‘ব্রাজিলের অধিনায়কত্ব আমার জন্য খুব বড় সম্মানের বিষয় হলেও আমি আর এই দায়িত্বে থাকছি না। জাতীয় দলের কোচ তিতেকে জানাতে চাই, আপনি অন্য কাউকে অধিনায়ক করার জন্য নির্ধারণ করে রাখুন।’

গত বছর কোপা আমেরিকায় অধিনায়ক হিসেবে নেইমারের অভিষেক হয়। অধিনায়কত্ব নিয়ে নিজের দ্বিতীয় ম্যাচেই কলম্বিয়ার বিপক্ষে অখেলোয়াড়সূলভ কাণ্ডে লাল কার্ড দেখেছিলেন তিনি। সে সময় নেইমারের আচরণ আর দায়িত্ববোধ নিয়ে অনেক সমালোচনা হয়।

সদ্য শেষ হওয়া অলিম্পিক দলের অধিনায়ক হিসেবে দায়িত্বে ছিলেন নেইমার। গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে ব্রাজিল গোলশূন্য ড্র করার পর তার অধিনায়কত্ব আর দায়িত্ব নিয়ে আবারো সমালোচনা শুরু হয়। তবে, পরের ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ায় নেইমার বাহিনী। আসর শেষ করে ইতিহাস বদলে দিয়ে। নেইমারের দল ব্রাজিলকে পাইয়ে দেয় প্রথমবারের মতো অলিম্পিকের শিরোপা।

You Might Also Like