আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের একটি শহর দখলে নিয়েছে তালেবান

আফগানিস্তানের উত্তর পূর্বাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের খানাবাদ শহরটি তালেবান গেরিলারা দখলে নিয়েছে। আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে তুমূল সংঘর্ষের পর তালেবান গেরিলারা জেলাটি দখলে নিয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।

আজ (শনিবার) খানাবাদ শহরটি তালেবান গেরিলাদের হাতে পতন হয়েছে বলে একজন স্থানীয় আইনপ্রণেতা এবং অন্যান্য কর্মকর্তারা নিশ্চিত করেছেন। এদিকে, তালেবান গেরিলারা বিভিন্ন দিক থেকে জেলাটির প্রধান দপ্তরগুলোতে হামলা চালানোর পর তারা সেটির নিয়ন্ত্রণ নেয় বলে প্রাদেশিক পুলিশ কর্মকর্তার মুখপাত্র মোহাম্মাদুল্লাহ বাহেজ স্বীকার করেছেন।

বাহেজ বলেন, দুই পক্ষের মধ্যে তুমূল সংঘর্ষের পরিপ্রেক্ষিতে কুন্দুজ প্রদেশ এবং উত্তর-পূর্বাঞ্চলীয় তাকহার প্রদেশের প্রধান সংযোগ সড়ক বন্ধ হয়ে গেছে। পাশাপাশি তালেবান গেরিলাদের কাছ থেকে জেলাটি পুনর্দখলে নিতে আফগান নিরাপত্তা বাহিনী এখন প্রস্তুতি নিচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, তালেবান গেরিলাদের হাতে শহরটি পতন হওয়ার বিষয়টি গোষ্ঠীটির মুখপা্ত্র জবিউল্লাহ মুজাহিদ নিশ্চিত করেছেন। আফগান নিরাপত্তা বাহিনীর কাছ থেকে তালেবান গেরিলারা অস্ত্র এবং সামরিক যান দখলে নিতে সক্ষম হয়েছে বলেও দাবি করেন তিনি।

You Might Also Like