আনন্দঘন পরিবেশে বিয়ানীবাজার সমিতির বার্ষিক বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

গত ১৪ আগস্ট, রোববার আনন্দ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের প্রাচীন অন্যতম আঞ্চলিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইন্ক-এর বার্ষিক বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতা ২০১৬। প্রচন্ড গরমের মধ্যেও নারী-পুরুষ, শিশু-কিশোররা দিনভর কুইন্সের ফরেস্ট পার্কে খেলাধুলা, গান বাজনা, পান-সুপারীর আড্ডায় আনন্দ উপভোগ করেন।
বিয়ানীবাজার সমিতির সভাপতি মাসুদুল হক ছানু গত ১৩ আগস্ট শনিবার, বাদ জোহর ওজন পার্কের মসজিদ আল ফোরকানের ইমাম আলাউদ্দিন আখুঞ্জি ও মুসল্লী তারা উদ্দিন দুষকৃতিকারীদের গুলিতে নিহত হওয়ায় বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইন্ক এর পক্ষ থেকে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি যত দ্রুত সম্ভব দোষী ব্যাক্তদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানের দাবী করেন ও নিহতদের পরিবারে প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন। সমিতির উপদেষ্টা গৌছ উদ্দিন খান বনভোজনে আগত সবাইকে নিয়ে ইমাম আলাউদ্দিন আখুঞ্জি ও মুসল্লী তারা উদ্দিনের জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মাসুদুল হক ছানু, সভা পরিচালনা করেন বনভোজন কমিটির আহ্বায়ক মোহাম্মদ আমিনুল হোসেন। তাকে সহযোগিতা করেন সদস্য সচিব মোহাম্মদ জাকির হোসেন, অর্থ সচিব হেলিম উদ্দিন। মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপদেষ্টা ডা. শফিক উদ্দিন আহমদ, বৃহত্তর সিলেট গণদাবী পরিষদের সভাপতি আজিমুর রহমান বুরহান, বিয়ানীবাজার সমিতিরি সাবেক সভাপতি বুরহান উদ্দিন কফিল, সমিতির উপদেষ্টা মোস্তফা কামাল, ছমির উদ্দিন ও গৌছ উদ্দিন খান। বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ড সদস্য মকবুল রহিম চুনই, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার আনোয়ার হোসেন, বিয়ানীবাজার সমিতির সাবেক উপদেষ্টা আজিজুর রহমান পাখি, সাবেক নির্বাচন কমিশনার আব্দুল লতিফ মতিন, সুনামগঞ্জ সমিতির উপদেষ্টা ছদরুন নূর। ফিলাডেলফিয়া বিয়ানীবাজার সমিতির সাধারণ সম্পাদক আব্দুুল আলিম, পল্লী বিদ্যুত পরিচালক আনা চৌধুরী, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি মঞ্জুর আহমদ চৌধুরী, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমদ ও সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম দেলোয়ার, গহর চৌধুরী কিনু।
বেলা ৩টায় পরিবেশন করা হয় খাবার, খাবার সংগ্রহ করা হয় জয়া হল পার্টি সেন্টার থেকে। ক্রিড়া প্রতিযোগিতায় খেলা পরিচালনা করেন আহ্বায়ক মো: আমিনুল হোসেন, সদস্য সচিব মোহাম্মদ জাকির হোসন, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম। মহিলাদের খেলা পরিচালনা করেন মহিলা সম্পাদিকা আখতার জাহান ইসলাম (নার্গিস)। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, শিল্পী আব্দুল আলিম, বাউল শিল্পী ফকরুল ইসলাম, ময়েজ এইচ মতিন, রায়হান পারভেজ ও আব্দুর শাকুর। সব শেষে ছিল আকর্ষণীয় র‌্যাফেল ড্র তে প্রথম পুরুস্কর ছিল সর্ণালংকার, সৌজন্যে আলহাজ সামসুল ইসলাম ও মো: ফকরুল ইসলাম দেলোয়ার, ফাতেমা ব্রাদার্স ইন্ক, দ্বিতীয় পুরস্কার ছিল নগদ ৫০০ ডলারের গিফট কার্ড, সৌজন্যে কামাল আহমদ সাবেক সভাপতি বাংলাদেশ সোসাইটি ও মোস্তফা কামাল, উপদেষ্টা বিয়ানীবাজার সমিতি, তৃতীয় পুরস্কার ছিল সোনার চেইন, সৌজন্যে ছমির উদ্দিন, আব্দুল আহাদ ফারুক ও গৌছ উদ্দিন খান, উপদেষ্টা বিয়ানীবাজার সমিতি, চতুর্থ পুরস্কার ছিল আই ফোন ৫এস (৬৪জিবি), সৌজন্যে সেফ মেডিকেল সেন্টার, ওজন পার্ক, পঞ্চম পুরস্কার ল্যাপটপ, সৌজন্যে আজিমুর রহমান বুরহান, সভাপতি, বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ যুক্তরাষ্ট্র, ৬ষ্ঠ পুরস্কার, ল্যাপটপ, সৌজন্যে আল-হক ফার্মেসী, ওজন পার্ক, ৭ম পুরস্কার, সেমসাং গ্যালাস্কি ট্যাবলেট, সৌজন্যে জয়া পার্টি হল, ৮ম পুরস্কার, সোনার চেইন, সৌজন্যে মতিন এন্ড সন্স (আবুল কালাম, সহ-সভাপতি বিয়ানীবাজার সমিতি, ৯ম পুরস্কার আই ফোন ৫ এস, সৌজন্যে ওজন পার্ক সুপার মার্কেট, ১০ম পুরস্কার, আই ফোন ৪ এস, সৌজন্যে মিসবাহ আহমদ, সভাপতি, যুক্তরাষ্ট্র যুবলীগ ও সাবেক সাধারণ সম্পাদক, বিয়ানীবাজার সমিতি, ১১তম পুরস্কার, মাইক্রো ওভেন, সৌজন্যে আব্দুল হাসিব, ওজন পার্ক ডিসকাউন্ট স্টোর ও ১২তম পুরস্কার, ওয়াটার ফিলটার, সৌজন্যে শাজালাল সুপার মার্কেট, ওজন পার্ক।
pic-nicpicnic3
বনভোজনে বিশেষ ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সোসাইটির সভাপতি আজমল হোসেন কুনু, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি মাশুকুল ইসলাম খান, সাবেক সহ সাধারণ সম্পাদক খছরুজ্জামান খছরু, সিলেট এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি বেলাল উদ্দিন, ওজন পার্ক মাল্টি ট্যাক্র সার্ভিসের মোহাম্মদ কামাল উদ্দিন, আক্তার আহমদ খান (আহমদ মাস্টার, প্রফেসর কামাল চৌধুরী, আব্দুল কাদির চৌধুরী শাহীন,সাবেক উপদেষ্টা মুজিব আহমদ তুতা ও সাবেক উপদেষ্টা আব্দুল খালিক লালু প্রমুখ।
মহিলাদের মিউজিক্যাল বলে প্রথম হয়েছেন মমতাজ উদ্দিন, দ্বিতীয় হয়েছেন স্বপ্না উদ্দিন ও তৃতীয় হয়েছেন জলি বেগম। মহিলাদের মিউজিক্যাল চেয়ারে প্রথম হয়েছেন জলি বেগম, দ্বিতীয় রহিমা রহমান ও তৃতীয় শামীমা আক্তার, মহিলাদের হাড়ি ভাঙ্গায় প্রথম হয়েছেন মীম, দ্বিতীয় শাহরীন ও তৃতীয় মাজেদা, ছোট মেয়েদের দৌড় (বারো বছরের নিচে) প্রমথ হয়েছেন তানজিয়া উদ্দিন, দ্বিতীয় হয়েছেন আমিরা উদ্দিন ও তৃতীয় হয়েছেন ইভা উদ্দিন। মেয়েদের দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ফারহানা, দ্বিতীয় হয়েছেন মীম এবং তৃতীয় হয়েছেন শাহরিন। ছেলেদের মোরগের লড়াই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন হাসানুর রহমান, দ্বিতীয় হয়েছেন এমডি রহমান এবং তৃতীয় হয়েছেন মায়িম হাসান। বারো বছরের নিচের বালকদের দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন নাঈম হাসান, দ্বিতীয় হয়েছেন হাকিম এবং তৃতীয় স্থান অধিকার করেন মাহিম। ছেলেদের দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন রাহাত আহমেদ, দ্বিতীয় হয়েছেন হাসানুর রহমান এবং তৃতীয় হয়েছেন এমডি রহমান। রশি টানাটানি প্রতিযোগিতায় জয়ী হয়েছেন জুয়েলের বিয়ানীবাজার লাল একাদশ এবং দ্বিতীয় হয়েছেন মোহাম্মদ আব্দুল আহাদের বিয়ানীবাজার সবুজ একাদশ।
বার্ষিক বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতার ২০১৬ দায়িত্বে ছিলেন আহ্বায়ক মোহাম্মদ আমিনুল হোসেন, যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম, প্রধান সমন্বয়কারী আহমদ মোস্তফা বাবুল, সদস্য সচিব মোহাম্মদ জাকির হোসন, যুগ্ম সদস্য সচিব নজরুল ইসলাম, অর্থ সচিব হেলিম উদ্দিন, সদস্য আবুল কালাম, মো: জহিরুল ইসলাম, আব্দুল কাদির, মো: জয়নুল হক, কাউসার হক সেলিম ও রেজাউল হক, সার্বিক সহযোগিতায় ছিলেন, মো: আব্দুল আহাদ, আব্দুর নূর হারুন, বাহার উদ্দিন, জামাল হোসেন, আক্তার জাহান ইসলাম (নার্গিস), সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সম্মানিত উপদেষ্টা মোস্তফা কামাল, ছমির উদ্দিন, মহিউদ্দিন, আব্দুল আহাদ ফারুক ও গৌছ উদ্দিন খান।
পরিশেষে সমিতির সভাপতি মাসুদুল হক ছানু উপস্থিত সকল মিডিয়া কর্মী ও বনভোজনে আগত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।
বি:দ্র: বিয়ানীবাজার সমিতির বনভোজনের র‌্যাফেল ড্র এর তৃতীয় পুরস্কার সোনার চেইন র‌্যাফেল ড্র নাম্বার ২০১২০৮ এই নাম্বারের টিকেট যদি কারো নিকট থাকে, টিকেটসহ দয়া করে যোগাযোগ করুন। সভাপতি মাসুদুল হক ছানু, সেল ফোন নং ৩৪৭-৮৭৯-৩৯৩৭।

You Might Also Like