কলাম্বিয়ার বিপক্ষে ব্রাজিলের ২-০ গোলের জয়!

অলিম্পিক আসর ২০১৬ এর কোয়ার্টার ফাইনালে কলাম্বিয়ার বিপক্ষে ব্রাজিল ২-০ গোলের জয় পায়। জয়ের পেছনে বড় ভূমিকা রাখেন ব্রাজিল দলের ক্যাপ্টেইন নেইমার।প্রথমার্ধেই প্রথম গোলটি আসে তার পায়ের জোরালো একটি শট থেকে যা গোল পোষ্ট ঘেষে জালে পৌঁছে।এতে করে ১-০ গোলের লিড নিয়ে ব্রাজিল বিরতিতে যায়।
খেলার এক পর্যায়ে দু-দলেই তাদের পুরনো ক্ষোভগুলো প্রকাশ করতে থাকে যার দরুণ বেশ কিছু ফাউল হয় এবং নেইমারও একটি হলুদ কার্ড দেখেন। তাছাড়া কলাম্বিয়ার ২ জন খেলোয়াড়ও হলুদ কার্ড দেখার সৌভাগ্য লাভ করেন।
দ্বিতীয়ার্ধে নেইমারের পাস থেকেই লুয়ান একটি শট নেন ডি-বক্সের বাহিরে থেকে এতে করেই কলাম্বিয়ার অলিম্পিক আসরের স্বপ্নের সমাপ্তি দেখতে পান তারা আর সেজন্যই হয়তো বিদ্বেষ মূলক খেলা দেখাতে শুরু করেন এবং আরো বেশ কিছু ফাউল করে ইচ্ছেকৃত ভাবে কলাম্বিয়ানরা।
ব্রাজিল ২-০ গোলের জয় নিয়েই খুশি থাকতে হয়।
সব আক্রমণই ব্যার্থ হয় দক্ষিণ আমেরিকার এই দলটির এবং হারের মাধ্যমের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় তারা আর ব্রাজিল চলে গেলো সেমিফাইনালে এবং তাদের মুখোমুখি হচ্ছে হন্ডুরাস।
হন্ডুরাস একসময় দূর্বল দল ভাবা হলেও এখন তারা ফুটবলে বেশ সাফল্যের প্রমাণ দিচ্ছে।হন্ডুরাসের বাঁধা কাটতে পারলে ব্রাজিল হয়তো ফাইনালে মুখোমুখি হতে পারে জার্মানির বিপক্ষে।
সেমিফাইনাল অনুষ্টিত হবে আগষ্টের ১৭ তারিখ ২০১৬

You Might Also Like