কলম্বিয়ার বিপক্ষে নেইমারকে নিয়ে ভীত কোচ

আন্তর্জাতিক ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ যখন কলম্বিয়া তখন দলের সেরা তারকা নেইমারকে নিয়ে ভয়ে থাকেন ভক্তরা। কেননা, ঘরের মাঠের বিশ্বকাপে কলম্বিয়ার হুয়ান ক্যামিলো জুনিগার আঘাতে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। এরপর কোপা আমেরিকায় এই দলটির সঙ্গে বিবাদে জড়িয়ে চার ম্যাচের নিষেধাজ্ঞায় আসর শেষ হয়ে গিয়েছিল বার্সা সুপারস্টারের।

এবার রিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালেও সেই অপয়া কলম্বিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ব্রাজিল। তাই মহাদেশীয় এই প্রতিপক্ষের বিপক্ষে দলের সেরা তারকা নেইমারকে নিয়ে কিছুটা ভীত সেলেসাও কোচ রজেরিও মিকেলে।

চলমান অলিম্পিকে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে গোলশূন্য ড্রয়ে হতাশ হয়ে পড়েছিল ব্রাজিল সমর্থকরা। তবে বুধবার গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্ককে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা। আর এই জয়ে অলিম্পিকে অধরা সোনা জয়ের স্বপ্নটা আবারও উজ্জ্বল হয়ে উঠে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটির।
রোববার বাংলাদেশ সময় সকাল ৭টায় শেষ আটের ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। দলটির কোচ রজেরিও মিকেলে আশাবাদী, এবার কলম্বিয়ার বিপক্ষে মাথা ঠান্ডা রেখে খেলবেন দলের সেরা তারকা নেইমার। শুক্রবার এক সংবাদ সম্মেলনে মিকেলে বলেন, ‘কলম্বিয়ার বিপক্ষে আগে যা ঘটেছিল সবই অতীতের অংশ।এখন ভিন্ন একটি সময়। আমি এই ব্যাপারে উদ্বিগ্ন নই।

মেধা দিয়ে নেইমার যে কোনো অবস্থানে খেলে নিজেকে প্রমাণ করেছে। প্রতিপক্ষ খেলোয়াড়রা সর্বদাই তাকে নজরে রাখে। মাঠে সে গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তবে আমি মনে করি সে এখন অনেক পরিপক্ক এবং পরিস্থিতি সামাল দিতে মানসিক ভাবে প্রস্তুত রয়েছে।’

You Might Also Like