নার্গিস আহমেদসহ ৫ এশিয়ানকে প্রোক্লেমোশন প্রদান

নিউইয়র্ক সিটির কম্পট্রোলার স্কট এম. স্ট্রীংগারের উদ্যোগে ‘এশিয়ান আমেরিকান এন্ড প্যাসিফিক আইল্যান্ডার হ্যারিটেজ মান্থ’ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গত ২১ মে বুধবার সন্ধ্যায় ম্যানহাটানস্থ ৩১ চেম্বার স্ট্রীট-এ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সামাজিক কর্মকান্ডের মাধ্যমে কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য বাংলাদেশ সোসাইটি ইন্ক নিউইয়র্কের সাবেক সভাপতি নার্গিস আহমেদসহ বিভিন্ন এশিয়ান কমিউনিটির ৫জনকে সিটি কম্পট্রোলার স্ট্রীংগারের পক্ষ থেকে প্রোক্লেমোশন প্রদান করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিলো ট্রেডিশনাল থাই নৃত্য, শুভেচ্ছা বক্তব্য প্রভৃতি।

অনুষ্ঠানে প্রোক্লেমোশন প্রাপ্তরা হচ্ছেন: বাংলাদেশ সোসাইটি ইনক নিউইয়র্ক ও বাংলাদেশী আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স ফ্রন্ট (বাপাফ)-এর সাবেক সভাপতি দিল আফরোজ নার্গিস আহমেদ, সাকি ফর সাউথ এশিয়ান ওম্যান-এর নির্বাহী পরিচালক তিলোমা জয়া সিং, নিউইয়র্ক সিটির হিউম্যান রাইটস কমিশনের কমিশনার গ্রেস লু-ভোল্কসার, এশিয়ান আমেরিকার ফেডারেশন-এর  সাবেক নির্বাহী পরিচালক কাও কে ও এবং ফ্লাশিং চাইনিজ বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি লিউ টি সু।

অনুষ্ঠানের শুরুতে থাই নৃত্য পরিবেশন করেন পুক্তানুন ডুয়াংজারিওন। এরপর স্বাগত বক্তব্য রাখেন এবং প্রোক্লেমোশন প্রাপ্তদের তাতে প্লোক্লেমোশন তুলে দেন সিটির কম্পট্রোলার স্কট এম. স্ট্রীংগার। প্লোক্লেমোশন গ্রহণের পর তারা সংক্ষেপে তাদের অনুভূতি জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

কম্পট্রোলার স্কট এম. স্ট্রীংগার অনুষ্ঠানে তার বক্তব্যে নিউইয়র্কে ক্রমবর্ধমান এশিয়ান কমিউনিটির কর্মকান্ড এবং মূলধারার রাজনীতিতে বিশেষ ভূমিকা রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং বিগত নির্বাচনে তাকে বিজয়ী করতে এশিয়ান কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডেমোক্র্যাট দলীয় মূলধারার রাজনীতিকসহ বাংলাদেশী আমেরিকান পাবলিক এ্যাফেয়ার্স ফ্রন্ট (বাপাফ) সভাপতি সালেহ আহমেদ, বিশিষ্ট ফার্মাসিষ্ট মোস্তাক আহমেদ প্রমুখসহ কমিউনিটির বিশিস্ট ব্যক্তিবর্গ এবং এশিয়ান কমিউনিটির নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির কো-স্পন্সর ছিলো- বাংলাদেশী আমেরিকান পাবলিক এ্যাফেয়ার্স ফ্রন্ট (বাপাফ), বাংলাদেশী-আমেরিকান এডভোকেসি গ্রুপ, আপিচা কমিউনিটি হেলথ সেন্টার, এশিয়ান আমেরিকান আটর্স এ্যালায়েন্স, এশিয়ান আমেরিকান ফেডারেশন, এশিয়ান-আমেরিকানস লিগ্যাল ডিফেন্স ফর ইকুয়ালিটি, এশিয়ান প্যাসিফিক আমেরিকান লেবার এলায়েন্স, এশিয়ান থাই ইউএসএ, এশিয়ান উইমেন ইন বিজনেস, এসোসিয়েশন অব ইন্ডিয়ান্স ইন আমেরিকা, বেটার চায়না টাউন সোসাইটি, ব্রুকলীন কম্যুনিটি ইমপ্রুভমেন্ট এসোসিয়েশন, ব্রুকলীন চাইনিজ এসোসিয়েশন, ছায়া সিডিসি, চাইনিজ কনসোলিডেটেড িেলভোলেন্ট এসোসিয়েশন, কোয়ালিশন ফর এশিয়ান আমেরিকান চিলড্রেন এন্ড ফ্যামিলিস, কাউন্সিল অব পিপলস অর্গানাইজেশন, ফেডারেশন অব ইন্ডিয়ান্স এসোসিয়েশন, ফ্লাশিং চাইনিজ বিজনেস এসোসিয়েশন, ফুকিয়েশন বেনিভোলেন্ট এসোসিয়েশন অব আমেরিকান ইন্ক, জাপানিস আমেরিকান এসোসিয়েশন অব নিউইয়র্ক, কোয়ালিশন আমেরিকান লিগ অব সিভিক এ্যাকশন, কোরিয়ান আমেরিকান এসোসিয়েশন অব গ্রোর নিউইয়র্ক, লিং মিং এসোসিয়েশন, মালয়েশিয়ান আমেরিকান এসোসিয়েশন, ওসিএ-এনওয়াই-অর্গানাইজেশন অব চাইনিজ আমেরিকান্স, শিখ কোয়ালিশন, সাউথ এশিয়ান ইয়্যুথ এ্যাকশন, ইউনাইটেড চাইনিজ এসোসিয়েশন অব ব্রুকলীন, ইউনাইটেড ফুজিয়ানিজ অব আমেরিকা এসোসিয়েশন এবং ওয়াইডব্লুসিএ অব কুইন্স।

You Might Also Like