ট্রাম্প সরে না দাঁড়ালে, ধাক্কা মেরে হটাও

ট্রাম্পকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে নিউ ইয়র্কের একটি পত্রিকা। নিউইয়র্ক ডেইলি নিউজ লিখেছে, বিষয়টি এখন আর কোনও মষ্করা নয়। তার বুধবারের সংখ্যায় পত্রিকাটি ট্রাম্প নিজে যদি সরে না দাঁড়ায় রিপাবলিকান দল যেনো তাকে হটিয়ে দেয় এই আহ্বান জানিয়ে কাভার স্টোরি প্রকাশ করেছে।

রিপোর্টে বলা হয়েছে, জিওপি’র প্রেসিডেন্ট প্রার্থী দেশকে রাজনৈতিক রক্তপাতের দিকে নিয়ে যাচ্ছেন। এতে ট্রাম্পের গত মঙ্গলবারের একটি বক্তৃতাকে উদ্ধৃত করা হয়। তাতে ট্রাম্প বলেছেন, হিলারি প্রেসিডেন্ট নির্বাচিত হলে ‘দ্বিতীয় সংশোধনীর লোকেরা’ তাকে কিংবা তার নিয়োগ দেওয়া বিচারকদের ক্ষেত্রে কিছু ঘটিয়ে ফেলতে পারে।

এর আগে পত্রিকাটি ট্রাম্পকে ‘ক্লাউন’ বলে উল্লেখ করেও খবর প্রকাশ করেছিলো। তবে বুধবারের সংখ্যায় যা লেখা হয়েছে তাতে এর সুর কিছুটা কঠোর ও সিরিয়াস বলেই মনে করছে অনেকে।

ওদিকে ট্রাম্প ক্যাম্পেইনের লোকেরা অব্যশ ট্রাম্পের মঙ্গলবারের বক্তব্যের একটি ব্যাখ্যা দিয়েছে। তাদের দাবি এই কথা দিয়ে ট্রাম্প আসলে দেশের জনগণের রাজনৈতিক ক্ষমতাকে বুঝাতে চেয়েছেন, তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে খুন করার কথা বলেননি।

কিন্তু সে কথা সন্তুষ্ট হতে পারেনি ডেইলি নিউজ।

পত্রিকাটির ভেতরের সম্পাদকীয় পাতায় লেখা হয়েছে, ট্রাম্প যদি তার প্রার্থীতা নিজে বাতিল না করেন, রিপাবলিকান পার্টিকেই ট্রাম্প বর্জনের সিদ্ধান্ত নিতে হবে। কারণ তিনি রাজনৈতিক রক্তপাতেরই আভাস দিচ্ছেন।

এর আগে হিলারি ক্লিনটনের ই-মেইল হ্যাক করতে রাশিয়ার প্রতি ট্রাম্প আহ্বান জানালে ডেইলি নিউজ ট্রাম্পকে রাষ্ট্রদ্রোহীর তকমা দেয়। এছাড়াও পত্রিকাটি তাকে বর্ণবাদী, নির্বোধ এহেন অনেক নামেই অভিহিত করে আসছে।

You Might Also Like