ওয়াশিংটনে বর্ণমালা শিক্ষাঙ্গনের ‘বাংলা উৎসব’ আগামী ১৩ ও ১৪ মে

এ্যান্থনী পিউস গমেজ : বাংলা উৎসব এড হক কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মেট্রো ওয়াশিংটন ‘বর্ণমালা শিক্ষাঙ্গন’র আয়োজনে আগামী বছর ১৩ এবং ১৪ মে, ২০১৭ দুই দিন ব্যপি প্রথম বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা উৎসব। ওয়াশিংটন প্রবাসী বাঙালিদের মাঝে স্বদেশের, আবহমান কৃষ্টি-সংস্কৃতি ও গৌরবময় ঐতিহ্যের ধারা অব্যাহত ও সমুন্নত রাখা এবং তার ছোঁয়ায় নতুন প্রজন্মকে অনুপ্রাণিত ও সম্পৃক্ত করার প্রত্যাশায়ই এই ‘বাংলা উৎসবে’র আয়োজন।
দুই দিন ব্যাপি আয়োজিত এই অনুষ্ঠানমালার বিভিন্ন আয়োজনে উঠে আসবে আমাদের বাংলার ইতিহাস, গৌরব গাঁথা, সাহিত্য-সংস্কৃতি এবং আবহমান বাংলার লোকজ ঐতিহ্যের প্রতিফলন। এই উৎসবের পথ ধরে প্রবাসের বাঙ্গালীরা ফিরে যাবে অতীতে, ফেলে আসা গ্রাম বাংলায় ।
এই আনন্দ আয়োজনের অনুষ্ঠান পরিকল্পনা এবং প্রস্তুতি পূর্ণোদ্যমে এগিয়ে চলছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় এবং উৎসবের স্থান অনুষ্ঠানের বিস্তারিত পরবর্তীতে অবগত করা হবে।
উদ্যোক্তাগণ এই আয়োজনে সবার সক্রিয় সহযোগিতা ও সম্পৃক্ততা কামনা করেন। বিজ্ঞপ্তিতে বিশেষভাবে উল্লেখ্য করা হয়, বাংলাদেশ থেকে ‘বাংলা একাডেমি’, ‘বিশ্বসাহিত্য কেন্দ্র’, ‘শিল্পকলা একাডেমি’, ‘শিশু একাডেমি’ এবং ‘বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ’ এই ‘বাংলা উৎসবে’র সাথে একাত্বতা ঘোষণা করেছেন এবং তারা এই উৎসবের আয়োজনে পৃষ্ঠপোষক হি বর্ণমালা শিক্ষাঙ্গনকে আস্বস্থ করেছেন।
ভার্জিনিয়া, যুক্তরাষ্ট্র।

You Might Also Like