অ্যান্ড্রয়েডে নয়, টাইজানে আসছে জেড২

আগামী বৃহস্পতিবার স্যামসাং’র টাইজান ক্ষমতাসম্পন্ন জেড২ উন্মোচিত হতে পারে ভারতে। শুধ জেড২ নয় সঙ্গে গ্যালাক্সি নোট ৭ এবং স্যামসাং এ৯ প্রো এর ঘোষণা আসতে পারে।

ভারতে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স প্রতিষ্ঠানটির এদিনের এক ইভেন্টকে কেন্দ্র করে এমন প্রত্যাশা কৌতুহলী, ভক্তদের।

এ মুহূর্তের খবরগুলোতে জানানো হয়, আগতদের সামনে জেড২ উপস্থাপন করতে প্রস্ত্ততির কাজ চলছে। টাইজান চালিত জেড সিরেজের প্রথম স্মার্টফোন জেড১।

লো-এন্ড বা কমদামি এই ডিভাইসের নির্ধারিত মূল্য ১০০ ডলারের মতো।
ভারতের বাজারে ফোনটি ছাড়ার উদ্দেশ্য ছিল গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান, জিওমি সহ স্থানীয় কয়েকটি প্রতিষ্ঠানের পণ্যের সাথে প্রতিযোগিতা করা।

স্যামসাং এর আসন্ন এই হ্যান্ডসেট নিয়ে এতোদিন প্রায় অনেক তথ্যই উঠে এসেছে প্রতিবেদনে।

যার মধ্যে রয়েছে ৪.৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, কোয়াড কোর সিপিইউ, ১ জিবি ৠাম, ২ হাজার এমএএইচ ব্যাটারির কথা।

কিন্তু থাকছেনা অ্যান্ড্রয়েড। এর বদলে নিজস্ব অপারেটিং সিস্টেম টাইজান ৩.০ ব্যবহার হয়েছে ফোনটিতে। এটি ফোরজি এবং এলটিই সমর্থনে সক্ষম।

কিন্তু এ সমস্ত তথ্য এখনও অনিশ্চিত বলে পুরোপুরি বিশ্বাস না করতেও পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে এর স্ক্রিন সাইজ সম্পর্কে কিছু প্রতিবেদনে বলা হয়েছে ৪.৫ ইঞ্চি নয়, ৪ ইঞ্চি পর্দায় আসছে জেড২। তাই খবরের সত্যতা জানতে অপেক্ষায় তো থাকতেই হবে।

আরেকটি সুত্র জানায়, গ্লোবাল গ্যালাক্সি নোট ৭ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সংগ্রহকৃত জেড২ এর কিছু ছবিতে দেখা গেছে সরু ফ্রেম এবং চারকোণা রিয়ার ক্যামেরা। তবে এটি গ্যালাক্সি ৭ এর মতো বেখাপ্পা।

এছাড়া অক্টোবরে উন্মুক্তের গুজবে ভর করে অনেকেরই ধারণা পণ্যটি শুধু ঘোষণা করা হবে এবং আগের পণ্যগুলোর তুলনায় এটি সস্তা হবে।

তথ্য মতে, জে২ এর প্রথম বাজার নেপাল, বাংলাদেশ, ভারত এবং শ্রিলংকা।সেইসাথে আফ্রিকার কিছু বাজারও নির্বাচন করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

You Might Also Like