বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যোগে আটলাণ্টিক সিটিতে জমজমাট বাংলাদেশ মেলা অনুষ্ঠিত

আটলাণ্টিক সিটি থেকে আকবর হোসাইন: দেশীয় সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যেয় নিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যোগে গত ২রা আগষ্ঠ মঙ্গলবার আটলাণ্টিক সিটির সেণ্ট ক্যাসেল ষ্টেডিয়ামে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে অনুষ্টিত হলো বাংলাদেশ মেলা ২০১৬।
a2
বাংলাদেশ মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিপল এন্ড টেক আইটি ইনস্টিটিউটের সিইও ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলার শামীম আহসান। গতবারের মত এইবারও মেলা থেকে আয়কৃত অর্থ ব্যয় করা হবে কমিউনিটি সেন্টারের উন্নয়নের কাজে। মেলায় বিপুল পরিমান বাংলাদেশী সমবেত হয়েছিলেন যা সবাইকে রমনা বটমূলের মেলার কথা স্বরণ করিয়ে দেয়। বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যোগে আয়োজিত এই মেলায় আটলাণ্টিক সিটিসহ সাউথজার্সির বিভিন্ন সিটিতে বসবাসরত কয়েক হাজার বাংলাদেশীর উপস্থিতি হওয়ায় পুরো ষ্টেডিয়াম পরিণত হয় এক খণ্ড বাংলাদেশে।
a3
এই মেলার মাধ্যমে বাংলাদেশী কৃষ্টি এবং কালচারকে বিদেশীদের মাঝে তুলে ধরতে পারছেন বলে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর সভাপতি জহিরুল ইসলাম মনে করেন। বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশ কনসুলার শামীম আহসান এবং বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর কর্মকর্তাবৃন্দ বেলুন উড়িয়ে মেলা উদ্বোধনের পর শুভেচছা বক্তব্য রাখেন মেলা উদযাপন কমিটির কনভেনার একেএম দিদারুল আলম দুলাল।
এরপর স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে শুভেচছা বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর সভাপতি জহিরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক নুরুন্নবী চৌধুরী শামীম, তানিম রহমান, আটলান্টিক সিটি প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আকবর হোসাইন, আটলান্টিক সিটি প্রেস ক্লাবের সেক্রেটারী মোঃ শাহীন, বিশিষ্ঠ সাংবাদিক মোঃ আলী বাবুল, সাংবাদিক সুব্রত চৌধুরি, এছাড়াও বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর ট্রাষ্টি বোর্ডের সদস্য আবদুর রফিক এবং রহমান বাবুল। এছাড়া বিশেষ অতিথী হিসাবে উপস্থিত হয়েছিলেন আটলান্টিক সিটির মেয়র ডন গার্ডিয়ানসহ আটলাণ্টিক সিটির অন্যান্য কয়েকজন কাউন্সিলম্যান। কমিউনিটির নেতৃবৃন্দ বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যেগে ক্রয়কৃত কমিউনিটি সেন্টারর উন্নয়নে সকল বাংলাদেশীকে সহযোগিতা করার জন্য আহবান জানান।
a4
মেলা উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক ছিলেন মাসুদ চৌধুরী। সার্বিক সহযোগিতায় ছিলেন শাহানুর নান্না, ফখরুল আলম লিটন,গৌতম নাগ মোক্তাদের রহমান,কনক রঊথ,মোঃ শাহীন,আজিজুল ইসলাম ফেরদৌস, মোঃ রহমান, মোঃ ফারুক, জাহাঙ্গীর কবির,মোঃ আলী, নাসির উদ্দিন শিকদার,মোঃ হোসেন ইকবাল, সাখাওয়াত, সিরাজসহ অন্যান্য নেতৃবৃন্দ। কবিতা আবৃত্তি করেন সাংবাদিক সুব্রত চৌধুরি। দীর্ঘদিন পর অনুষ্টিত জমজমাট এই অনুষ্টানের উপস্থাপক ছিলেন খ্যাতিমান উপস্হাপক বুলুবুল এবং মূল আকর্ষণ ছিল সূদুর বাংলাদেশ থেকে আগত শশী, কানিজ সূবর্না,ব্যান্ড মাটি এবং রাজিব। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাষ্ট্রের নামকরা উপস্থাপক আশরাফুল হাসান বুলুবুল ।
a5
শশীর মনমাতানো পরিবেশনা উপস্থিত দর্শকদেরকে প্রচুর আনন্দ দেয় এবং দর্শকরা নেচে গেয়ে অনুষ্টান উপভোগ করেন।রিজিয়া পারভীন ব্যক্তিগত কারণে মেলায় উপস্থিত হতে না পারায় নেতৃবৃন্দ দর্শকের কাছে দুংখ প্রকাশ করেন ।মেলায় আগত খাবার, খেলনা, জুয়েলারী এবং কাপড়ের- ষ্টলে ছিল প্রচণ্ড ভীড়। আবহাওয়া ভাল থাকায় উমুক্ত মাঠে বসে বিপুল সংখ্যক বাংলাদেশী মনের আনন্দে অনুষ্টান উপভোগ করলেও সিটির নিয়ম রক্ষার্থে রাত সাড়ে এগারটায় মেলা সমাপ্তি ঘোষণা করেন মেলার আয়োজকরা। সাউথজার্সিতে এত বড় এবং সুশৃংখল আয়োজনের মাধ্যমে একটি সফল মেলা উপহার দেয়ায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর কর্মকর্তাদেরকে এবং মেলা উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান। মেলার অন্যতম স্পন্সর ছিল, বোর্ডওয়ার্ক হোন্ডা, পিপল এন্ড টেক, আটলাণ্টিক সিটি, ফ্রেন্ডলী অটো, ব্রাইটন গ্রোসারী, দেশী বাজার, আনন্দ বাজার, আই, আটলান্টিক সিটি প্রেস ক্লাব, আটলাণ্টিক সিটি লাইব্রেরী, এফিডি অটো রিপিয়ার, ফ্লোরিডা অটো। নেতৃবৃন্দ বিভিন্ন সময়ে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর সকল কর্মকাণ্ড বাংলাদেশে এবং প্রবাসীদের কাছে তুলে ধরার জন্য সাউথজার্সীর সাংবাদিকতার সাথে সম্পৃক্ত আটলান্টিক সিটি প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আকবর হোসাইন, আটলান্টিক সিটি প্রেস ক্লাবের সেক্রেটারী মোঃ শাহীন, মোঃ আলী বাবুল, সুব্রত চৌধুরি, এনটিভি প্রবাস সংবাদ, এটিএন বাংলার ইউএস পরিক্রমা, বাংলাভিশন, সিনেবাংলা, একুশে টিভি, সাপ্তাহিক বাংলা পত্রিকা, সাপ্তাহিক ঠিকানা, হলিউড বাংলা, এখন সময়, বষ্টন বাংলা নিউজ, মুক্তকণ্ট, জয়বাংলা, খবর ডট কমসহ বিভিন্ন মিডিয়ার কতৃপক্ষকে বিশেষভাবে ধন্যবাদ জানান। ফখরুল আলম লিটনকে সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর পক্ষ থেকে বিশেষভাবে ধন্যবাদ জানানো হয় ।

You Might Also Like