নিউইয়র্ক ষ্টেট যুবলীগের বিবৃতি

নিউইয়র্ক ষ্টেট যুবলীগের সভাপতি জামাল হোসেন ও সাধারণ সম্পাদক সেবুল মিয়া এক বিবৃতিতে বাঙালী জাতির শোকের মাস আগষ্টে নিউইয়র্কে ব্রঙ্কস যুবলীগের নামে কমিটি গঠন করার তথাকথিত অনুষ্ঠানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাঙালীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ১৫ আগষ্ট ‘জাতীয় শোক দিবস’
দিনটি স্মরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও যুবলীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মাসব্যাপী বিস্তারিত কর্মসূচী গ্রহণ করা হয়েছে। দিবসটি স্মরণে যেখানে পুরো জাতি শোকাহত, সেখানে যুবলীগের নামধারী তথাকথিত কমিটি গঠন প্রক্রিয়া সাংগঠনিক কর্মকান্ড বিরোধী। কেননা, এই শোকের মাসে বাংলাদেশ আওয়ামী লীগ বা দলের অন্য কোন অঙ্গ বা সহযোগী সংগঠনের পক্ষ থেকে ১৫ আগষ্ট আর ২১ আগষ্ট (ঢাকার দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা) বিষয় ছাড়া অন্য কোন সাংগঠনিক কর্মসূচী গ্রহণ করা হয় না।
বিবৃতিতে যুবলীগ নেতৃদ্বয় বলেন, ব্রঙ্কস যুবলীগের কমিটি গঠনকারীরা বাংলাদেশ আওয়ামী য়ুবলীগ বা আওয়ামী লীগের রাজনীতি করলে এমন সাংগঠনিক কর্মকান্ড গ্রহণ করতে পারতো না। তারা আওয়ামী রাজনীতি নয়, তাদের রাজনীতি মুলত: বিএনপি-জামায়াতের মতো ষড়যন্ত্রের রাজনীতি। আমরা এমন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার জন্য নিউইয়র্ক ষ্টেট, সিটি ও সকল বরো যুবলীগের নেতা-কর্মীদের প্রতি উদ্বাত্ত আহ্বান জানাই।
বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, ব্রঙ্কস যুবলীগের কমিটি রয়েছে এবং যুক্তরাষ্ট্র যুবলীগের সভাপতি মিসবাহ আহমেদ ও সাধারণ সম্পাদক ফরিদ আলমের নেতৃত্বে প্রবাসের সকল যুবলীগ নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ।

You Might Also Like