১ আরএমবি’তে ‘মি ভিআর প্লে’

১ আরএমবি’তে ‘মি ভিআর প্লে’
স্মার্টফোন প্রস্ত্ততকারী হিসেবে পরিচিত চীনের জিওমি। বেশ কিছু সময় ধরে খবরের পাতায় শোভা পাচ্ছে জিওমির নতুন পরিকল্পনার কথা।

ভক্তদের ভার্চূয়াল রিয়েলিটি প্রযু্ক্তির স্বাদ কিছুটা ভিন্নভাবে দিতেই নাকি প্রতিষ্ঠানের সেই উদ্যোগ। আর এ কারণে তারা এখন অন্যকোনো স্মার্ট ডিভাইস নিয়েও ভাবছেনা।

এতোদিন শুধু জিওমির ভিআর হেডসেট আসছে এমন তথ্য থাকলেও চমক দেয়ার মতো কিছু ছিলনা।

কিন্তু সদ্য এক খবরে ভিআর হেডসেট সম্পর্কে বেশ কিছু ফাঁস হওয়া তথ্য উঠে এসেছে। খুব সাদামাটা করে এই হেডসেটের নামকরণ হয়েছে অর্থাৎ ‘মি ভিআর প্লে’।

৪.৭ ইঞ্চি থেকে ৫.৭ ইঞ্চির স্মার্টফোনগুলো এতে দারুণভাবে আটকে থাকবে।

১ আগস্ট হেডসেটটির বেটা ভার্সনের জন্য নিবন্ধনের ঘোষণা দিলে ৮ ঘণ্টার মধ্যে প্রায় ১ মিলিয়ন নিবন্ধন হয়। এই ‘মি ভিআর প্লে’র জন্য জিওমির প্রাথমিক অফার মাত্র ১ আরএমবি যা রুপিতে মাত্র ১১। তবে অফারটি শুধুমাত্র চীনের মধ্যে।

জিওমির এই হেডসেট সুদৃশ্য এএনটি ভিআর হেডসেটের মতো যেটা আমরা লেনোভো নোট সিরিজ ফোনের সাথে দেখেছি।

এছাড়া স্যামসাং গ্যালাক্সি গিয়ার অথবা অকুলাস রিফ্টের মতো এর কার্যপ্রণালী জটিল নয়।

সুত্র মতে, জিওমির এই হেডসেটের দাম নির্ধারণ হতে পারে ৯৯ ডলারের আশপাশে রুপিতে যা ৬ হাজার ৭০০’র মতো।

এর বৈশিষ্ট্যও ঠিক করা হয়েছে ভেবে চিন্তায়। যেমন হালকা ওজন, অনেকক্ষণ আরামে ব্যবহারের জন্য টেকসই লিক্রা। এছাড়া অন্য সমস্ত হেডেসেটের সাথে বৈশিষ্ট্য পৃথক করার জন্য এর দুই মুখী জিপার থাকছে। ফলে শক্তভাবে স্মার্টফোনগুলো ধরে রাখতে পারবে।

জিওমির মি ভিআর প্লে হেডসেটের অনুষঙ্গ মি ভিআর অ্যাপ। ওপেন প্লাটফর্মের ভিত্তিক অ্যাপটি বিভিন্ন পার্টনারদের থেকে বিশাল কনটেন্টের ভান্ডার যুক্ত করবে।

এর প্রকৃত দাম এবং কোথায় পাওয়া যাবে সেই ঘোষণা শীঘ্রই আসছে এমনটা আশা করা হচ্ছে। তখন বেটা ভার্সন হালনাগাদ করে নেয়া যাবে।

You Might Also Like