ফাইনাল নিশ্চিতে সাকিবদের মুখোমুখি ত্রিনবাগো

এলিমিনিটর ম্যাচে ড্যারেন স্যামির সেন্ট লুসিয়া জুকসকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ সাকিব-গেইলের জ্যামাইকা তালাওয়াস।

সেন্ট লুসিয়ার ছুঁড়ে দেওয়া ১৬৫ রানের লক্ষ্যটা পাঁচ উইকেট হারিয়ে ৯ বল বাকি থাকতেই টপকে যায় ত্রিনবাগো। ম্যাচ সেরা ব্রেন্ডন ম্যাককালাম ৪১ বলে ৪৯ ও সুনীল নারাইন ১৪ বলে ২২ রানে অপরাজিত থাকেন। ওপেনার ওমর আকমলের ব্যাট থেকে আসে ৩০ রান (১৫ বল)। হাশিম আমলা ৫, কলিন মুনরো ১৮, দিনেশ রামদিন ২১ ও ডোয়াইন ব্রাভো ৮ রান করে সাঝঘরে ফেরেন।

দু’টি করে উইকেট লাভ করেন ডেলোর্ন জনসন ও জেরম টেইলর। বাকি উইকেটটি নেন অফস্পিনার জিদরন পোপ।

এর আগে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে সেন্ট লুসিয়াকে ব্যাটিংয়ে পাঠান ত্রিনবাগো অধিনায়ক ব্রাভো। নির্ধারিত ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় আট উইকেটে ১৬৪। ওপেনিং জুটিতে ৬২ রান তোলেন আন্দ্রে ফ্লেচার (৪১) ও জনসন চার্লস (৩১)। ১৯তম ওভারে আউট হওয়ার অগে ২২ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস উপহার দেন স্যামি।

ত্রিনবাগোর হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রোন্সফোর্ড বিটন। কেভন কুপার দু’টি ও একবার করে উইকেট উদযাপনে মাতেন নিকিতা মিলার ও ব্রাভো।

শনিবার (৬ আগস্ট) ফাইনাল নিশ্চিতের চ্যালেঞ্জে মুখোমুখি হবে জ্যামাইকা-ত্রিনবাগো। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়। প্রথম কোয়ালিফায়ারে সাকিবদের চার উইকেটে হারিয়ে সরাসরি শিরোপা নির্ধারণীতে পা রাখে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

You Might Also Like