‘জ্বালাও-পোড়াওয়ে ব্যর্থ হয়ে বিদেশিদের টার্গেট’

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম অভিযোগ করেছেন, দেশে নতুন চক্রান্ত শুরু হয়েছে। খালেদা জিয়ার দল বিএনপি জামায়াতকে সাথে নিয়ে জ্বালাও-পোড়াও করে ব্যর্থ হয়ে এখন বাংলাদেশে বসবাসরত বিদেশিদের টার্গেট করে হত্যা করা শুরু করেছে।

বৃহস্পতিবার বিকেলে গণআজাদী লীগের নতুন কার্যালয় উদ্বোধন ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে সারা দেশের জনগণ জেগে উঠেছে। ষড়যন্ত্রকারীদের মনে রাখা উচিত, দেশের জনগণ যেকোনো কঠিন পথ অতিক্রম করতে পারে। কারণ আমরা বিজয়ী জাতি। কোনো অশুভ শক্তির কাছে বাঙালি পরাজিত হতে পারে না। ভয়কে জয় করার ঐতিহ্য আমাদের রয়েছে।

মোহাম্মদ নাসিম বলেন, মানুষহত্যা কোনো ধর্মই সমর্থন করে না। অথচ ইসলামের নামে জঘন্য মিথ্যাচার করে নিরীহ মানুষ হত্যা করা হচ্ছে।

বিএনপির সঙ্গে ঐক্য প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের সাথে কোনো ঐক্য হবে না। ঐক্য জনগণের সঙ্গে হয়ে গেছে।

বিএনপির জামায়াতের সঙ্গ ত্যাগ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির পুরনো প্রেম জেগে উঠেছে। তারা বাইরে বলে এক কথা, ভেতরে অন্য কথা বলে। আর যাদের নিজেদের দলের ঠিকানা নেই, যারা হতাশায় ভুগছেন, তারাই ঐক্যের কথা বলছেন।

মোহাম্মদ নাসিম বলেন, বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা তৃণমূলে গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন।

তিনি জানান, জঙ্গিদের বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টির লক্ষ্যে আগামী ১১ আগস্ট দিনাজপুরে সন্ত্রাসবিরোধী সমাবেশ হবে।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে এ সমাবেশে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, অচিরেই এ দেশের মানুষ দেশ থেকে জঙ্গি নির্মূল করবে।

বর্তমান সরকারের সফলতা তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ সার্বিকভাবে এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ছে। দেশে তৈরি ওষুধ প্রথমবারের মতো আমেরিকায় যাচ্ছে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, জঙ্গিদের জন্য বিএনপি-জামায়াতের দরদ উথলে উঠছে।

বিএনপির ঐক্যের ডাককে বিভ্রান্তিকর ও ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, বিএনপি নেতাদের পরস্পরবিরোধী বক্তব্য এই বিভ্রান্তি জাতির সামনে স্পষ্ট করে তুলেছে।

গণআজাদী লীগের সাধারণ সম্পাদক এস কে শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের (একাংশ) সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আওয়াল এমপি, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, গণতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির হোসেন, ন্যাপের ইসমাইল হোসেন প্রমুখ।

You Might Also Like