ইংলিশ চ্যাম্পিয়ন লিচেস্টারের মুখোমুখি বার্সা

সেল্টিকের পর প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বার্সেলোনা। তার আগে কাতালানদের মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে গোলরক্ষক সমস্যা। ক্লাবে নিজেদের অবস্থান নিয়ে ক্লদিও ব্রাভো ও মার্ক আন্দ্রে স্টেগেন দু’জনই অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

বুধবার (৩ আগস্ট) প্রাক মৌসুমের প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (আইসিসি) বার্সার মুখোমুখি হবে লিচেস্টার। সুইডেনের ফ্রেন্ডস অ্যারেনায় বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

২০১৪ সালে ন্যু ক্যাম্পে পা রাখার পর গত দুই মৌসুম ধরে বার্সার গোলবার ভাগাভাগি করে আসছেন ব্রাভো-স্টেগেন। একজনের ক্লাব ছাড়ারও জোরালো গুঞ্জন উঠছে। আগস্টে অনুষ্ঠেয় নতুন মৌসুমে একই ভূমিকায় থাকতে চান না কেউই। ইউরো ও কোপা আমেরিকা শেষে ছুটি কাটিয়ে ফেরার পর ইস্যুটি নিয়ে তারা ক্লাব অফিসিয়ালদের সঙ্গে দেখা করেছেন। দু’জনই নিয়মিত ম্যাচ খেলতে চান।messi
জার্মান গোলরক্ষককে দলে ভেড়াতে চায় ম্যানচেস্টার সিটি। ন্যু ক্যাম্পে নিজের অবস্থান নিয়ে কথা বলেন ২৪ বছর বয়সী এ প্রতিশ্রুতিশীল গোলরক্ষক। অন্যদিকে চিলির কোপা আমেরিকা জয়ীও বার্সা অফিসিয়ালদের সঙ্গে সাক্ষাৎ করেন। তবে বার্সা প্রকাশ্যেই বলছে, তারা দু’জনকেই চান এবং কোচ লুইস এনরিকও সম্প্রতি তৃতীয় মৌসুমে ব্রাভো ও স্টেগের ন্যু ক্যাম্পে থাকার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

স্প্যানিশ জায়ান্টদের তৃতীয় পছন্দ জর্ডি ম্যাসিপ, যিনি সেল্টিক ম্যাচে শুরুর একাদশে ছিলেন। লিচেস্টারের বিপক্ষেও তার গোলবার সামলানোর প্রত্যাশা করা হচ্ছে।

ছুটি কমিয়ে বার্সার লিচেস্টার ম্যাচের ২১ সদস্যের স্কোয়াডে ফিরেছেন সার্জিও বুসকেটস ও হাভিয়ের মাশ্চেরানো। জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা, ইভান রাকিটিচ, জর্ডি আলবা, থমাস ভারমেইলেন, ব্রাভো, স্টেগেন, স্যামুয়েল উমতিতি ও লুকাস ডিগনি থাকছেন না। ইনজুরির কারণে লিচেস্টারের ইংলিশ স্ট্রাইকার জেমি ভার্ডির খেলা নিয়ে সংশয় রয়েছে।
en
আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে থাকবেন লুইস সুয়ারেজ। আইসিসি ইভেন্টে নিজেদের প্রথম ম্যাচে স্কটিশ ক্লাব সেল্কিককে ৩-১ ব্যবধানে হারায় বার্সা। শনিবার (৬ আগস্ট) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে লিভারপুলের মুখোমুখি হবে কাতালানরা। অন্যদিকে, সেল্টিকের বিপক্ষে টাইব্রেকারে জয়ের পর পিএসজির কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয় লিচেস্টার।

বার্সা ও লিচেস্টার অতীতে একবারই মুখোমুখি হয়েছিল। ২০০৩ সালের ম্যাচটিতে ১-০ ব্যবধানের জয় পায় কাতালানরা। অধিনায়ক ছিলেন বর্তমান কোচ এনরিক। গোল করেছিলেন সাবেক আর্জেন্টাইন তারকা হাভিয়ের স্যাবিওলা।

You Might Also Like