সরকার ক্ষমতায় টিকে থাকতেই গুম-খুনের পথ বেছে নিয়েছে : জামায়াত

সরকার ক্ষমতায় টিকে থাকতেই গুম-খুনের পথ বেছে নিয়েছে বলে অভিযোগ করেছে জামায়াত। বুধবার সকালে রাজধানীর মহাখালীতে ঢাকা মহানগরী আয়োজিত এক বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে জামায়াতের রমনা থানা আমীর ড. মোহাম্মদ রেজাউল করিম এ অভিযোগ করেন।

দলের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও সিনিয়র নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি এবং নারায়ণগঞ্জসহ সারাদেশে গুম, খুন-নির্যাতনের প্রতিবাদে এ বিক্ষোভের আয়োজন করা হয়। মিছিলটি মহাখালী কাঁচা বাজার থেকে শুরু হয়ে স্টাফ কোয়ার্টারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে ড. রেজাউল করিম বলেন, জন-সমর্থনহীন অবৈধ সরকারের পায়ের তলায় মাটি নেই। তাই তারা হত্যা, নির্যাতন করে স্বৈরশাষণ কায়েমের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু এসব করে অবৈধ সরকারের শেষ রক্ষা হবে না।

তিনি বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তাদেরকে আটক রেখে দীর্ঘ দিন যাবত নির্যাতন করা হচ্ছে। আর তা দেশবাসীসহ সারা বিশ্বের মানুষের কাছেই পরিষ্কার। বিচারের নামে যে প্রহসন চলছে তা বন্ধ করতে হবে। অন্যথায় দেশবাসীকে সাথে নিয়ে এ অবৈধ সরকারের পতন নিশ্চিত করে নেতৃবৃন্দকে মুক্ত করা হবে।

এ সময় তিনি নারায়ণগঞ্জের সাত খুনের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়ে সারা দেশে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের উপর গ্রেফতার-নির্যাতন বন্ধের আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের শেরে-বাংলা নগর থানা আমীর আ.জ.ম কামাল উদ্দিন, তেজগাঁও থানা আমীর মোহাম্মদ সালাউদ্দিন, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় দফতর সম্পাদক মু. আতাউর রহমান সরকার, শিবিরের ঢাকা মহানগরী উত্তর সেক্রেটারী এম ফয়সাল পারভেজ, সাংগঠনিক সম্পাদক মু. হাফিজুর রহমান, অর্থ সম্পাদক রুহুল আমীন খান, প্রচার সম্পাদক আশিকুর রহমান আসিফ প্রমুখ।

You Might Also Like