ম্যানচেস্টারে যাচ্ছেন মুস্তাফিজ

ঢাকা অফিসঃআগেই জানা ছিল ম্যানচেষ্টারের অস্ত্রোপচার বিশেষজ্ঞ লেনার্ড ফাঙ্ককে দেখাবেন মুস্তাফিজুর রহমান। পরিকল্পনা অনুযায়ী ফাঙ্ককে দেখাতে মঙ্গলবার লন্ডন থেকে ম্যানচেস্টারে যাচ্ছেন মুস্তাফিজ।

লেনার্ড ফাঙ্ক কাঁধ, কনুই ও ঊর্ধ্বাঙ্গের অস্ত্রোপচারে বিশেষজ্ঞ। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস শনিবার জানিয়েছিলেন ফাঙ্ক একাধিক বিশ্ব বিখ্যাত অ্যাথলেটের অস্ত্রোপচার করিয়েছেন।

বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যানচেস্টারে পৌঁছাবেন মুস্তাফিজ। আজ বা কাল (বুধবার) ফাঙ্কের সঙ্গে দেখা করবেন। অস্ত্রোপচার করানোর পরামর্শ দিলে ফাঙ্কের ছুঁড়ি-কাঁচির নিচে যেতে পারেন বাঁহাতি এ পেসার। চূড়ান্ত সিদ্ধান্ত দুই-একদিনের মধ্যেই জানা যাবে।

এর আগে লন্ডনের ইউনিভার্সিটি অব গ্রিনউইচের শল্যবিদ টনি কোচারকে দেখিয়েছিলেন মুস্তাফিজ এবং তার রিপোর্ট অস্ট্রেলিয়ার গ্রেগের কাছে পাঠানো হয়েছে। ইংলিশ কাউন্টি ক্লাব সাসেক্সের হয়ে খেলতে গিয়ে বাম কাঁধের ইনজুরিতে পরেন মুস্তাফিজ। পুরোনো ব্যাথা নতুন করে বেড়ে যাওয়ায় দীর্ঘমেয়াদী চিকিৎসার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

অস্ত্রোপচার করানো হলে কমপক্ষে ২৪ সপ্তাহ মাঠের বাইরে থাকবে হবে মুস্তাফিজকে। তবে প্রকারভেদে সময় বাড়তেও পারে, কমতেও পারে। কাঁধের সমস্যার কারণে রুবেল হোসেন প্রায় নয় মাস মাঠের বাইরে ছিলেন।

You Might Also Like