গতিদানব বলছেন ব্যালন ডি’অর রোনালদোর

ট্র্যাকের রাজা উসাইন বোল্ট ফুটবল প্রেমিকও। তার প্রিয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। এবারের রিও অলিম্পিকে ১০০, ২০০ ও ৪০০ মিটার রিলেতে স্বর্ণ জয়ের আশা করছেন এ জ্যামাইকান। পাশাপাশি ফুটবল ভক্ত বোল্ট জানান আগামী বর্ষসেরা ফুটবলের পুরস্কার ব্যালন ডি’অর রিয়াল মাদ্রিদ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদোর হাতেই উঠবে।

পর্তুগালকে প্রথমবারের মতো ইউরো জেতাতে দুর্দান্ত ভূমিকা রাখা সিআর সেভেন জিতবেন এবারের ব্যালন ডি অর। এমনটি বিশ্বাস করেন ১০০ ও ২০০ মিটার দৌড়ে বিশ্ব রেকর্ডধারী গতিদানব বোল্ট।

ফ্রান্সে অনুষ্ঠিত ইউরো ২০১৬’র চ্যাম্পিয়ন হয় পর্তুগাল। দলের অধিনায়ক ছিলেন ৩১ বছর বয়সী রোনালদো। ফাইনালে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতে ইউসেবিও-ফিগোর উত্তরসূরিরা। রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের জার্সিতে অসাধারণ সাফল্যে পাওয়া রোনালদোকে সবার উপরেই রাখছেন বোল্ট।

পর্তুগিজ অধিনায়ক চতুর্থবারের মতো ফিফা বর্ষসেরার স্বীকৃতি ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন বলে মনে করেন বোল্ট, ‘এটি অবশ্যই রোনালদো পাবে। সে সমর্থকদের দুর্দান্ত কিছু করে দেখিয়েছে। বিশেষ করে ইউরো ২০১৬’তে সে ছিল অসাধারণ। যেখানে সে তার দলকে সব সময় সাহায্য করেছে।’

এদিকে ব্যক্তিগতভাবে বোল্ট ব্রাজিল ও বার্সেলোনার তারকা নেইমারের ভক্ত। আর রিও অলিম্পিকে গিয়ে নেইমারের সঙ্গে দেখা করতে চান তিনি, ‘নেইমারের সঙ্গে সাক্ষাত করবো। তার খেলার কৌশল আমার দারুণ লাগে।’

You Might Also Like