কুবিতে মধ্যরাতে ছাত্রলীগের দু’পক্ষের গোলাগুলিতে নিহত ১, আহত ১৬ : বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রদীপ প্রজ্জলনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষে সাইফুল্লাহ খালিদ নামে এক নেতা নিহত হয়েছেন। এছাড়াও গুলিবিদ্ধসহ আহত হয়েছেন আরো কমপক্ষে ১৫ জন।

সোমবার রাত ১২টার পর বঙ্গবন্ধু শেখ মুজিব হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জলনের সময় এই সংঘর্ষ ঘটে।

গুলিতে গুরুতর আহত সাইফুল্লাহ খালিদকে প্রথমে কুমিল্লা মেডিকেলে নেওয়া হলেও পরিস্থিতি খারাপ দেখে তাকে ঢাকায় নেয়ার পথেই সে মারা যায়। নিহত খালিদ বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও মার্কেটিং বিভাগের ৭ম ব্যাচের ছাত্র ছিলেন।

নিহত সাইফুল্লাহ খালিদ দাউদকান্দি উপজেলার জয়নাল আবদিনের ছেলে।

আহতদের মধ্যে লোক প্রশাসন বিভাগের ৪র্থ ব্যাচের ছাত্র আতিকুর রহমানের হাতের আঙ্গুল গুলি লেগে ঘটনাস্থলেই পড়ে যায়। এছাড়াও আহত কয়েকজনকে কুমিল্লা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী ওমর সিদ্দিকী রানা জানান, ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় আহত সাইফুল্লাহ খালিদকে ঢাকায় নেওয়ার পথে মারা যায়।

সাধারণ শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, সোমবার প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জলনকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আলিফ ও ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষ বাধে। এতে অন্তত ১৫জন আহত হন।

এর আগে, কবি নজরুল ইসলাম হলের ছাত্রলীগের প্রচার সম্পাদক মো. সাদি ঢামেক হাসপাতাল থেকে সাইফুল খালেদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা : ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষে এক নেতা নিহতের পর আবারো সংঘর্ষের আশঙ্কায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার দিবাগত রাতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে একজন নিহত হওয়ার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।

ছাত্রদের বেলা ১১টা এবং ছাত্রীদের দুপুর ২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বালনকে কেন্দ্র করে বঙ্গবন্ধু হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়।

এ সময় খালেদ সাইফুল্লাহ (২৮) নামে এক ছাত্রলীগ নেতা নিহত হন। ওই ঘটনায় আহত হয় পাঁচজন।

You Might Also Like