পগবার ট্রান্সফার ফি’তে স্তম্ভিত ওয়েঙ্গার

পল পগবাকে দলে ভেড়াতে ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড ট্রান্সফার ফি ব্যয়ের সিদ্ধান্তকে ‘একেবারেই পাগলামি’ বলে মনে করছেন আর্সেন ওয়েঙ্গার। ফ্রেঞ্চ তারকার সম্ভাব্য দলবদলের অঙ্ক নিয়ে বিস্ময়ই প্রকাশ করেছেন কিংবদন্তি আর্সেনাল কোচ।

এর আগে খবর প্রকাশিত হয়, পগবাকে দলে টানতে ১১০ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত ম্যানইউ। যেটা ২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে গ্যারেথ বেলের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়াকে ছাড়িয়ে যাবে। সেক্ষেত্রে বিশ্ব ফুটবলের সবচেয়ে দামী খেলোয়াড়ের আসনে বসবেন ২৩ বছর বয়সী এ মিডফিল্ডার।

কিন্তু পগবার জন্য ট্রান্সফার ফি’র অঙ্কে স্তম্ভিত ওয়েঙ্গার, ‘দ্য পগবা ট্রান্সফার ফি? যদি এটা কেউ পরিশোধের সামর্থ্য না রাখে তবে এটা সম্পূর্ণভাবেই পাগলামি। যদি সমর্থ হয় তবে ন্যায্যতা যাছাই করতে পারবে। কিন্তু স্বাভাবিক জীবনের সঙ্গে তুলনা করা হলে এটা একদমই অস্বাভাবিক। এটা নিশ্চিত।’

‘ফুটবল একটি বিশ্বব্যাপী প্রতিযোগিতায় পরিণত হয়েছে এবং এর জন্যই ক্লাবগুলো ব্যয়ভার বহন করতে পারে। খেলোয়াড়টি এই বিনিয়োগ ফেরত দিতে পারবে কিনা তা কী কারো মাথায় থাকে? কেউই তা গণনা করতে পরেনি। যখন থেকে ফুটবলে আছি সবসময় ভাবতাম রেকর্ড (ট্রান্সফার ফি) আরো উপরে উঠতে পারে না এবং আমার ধারণা সবসময়ই ভুল প্রমাণিত হয়েছে। হয়তো কয়েক বছরে এটা ২০০, ৩০০ হবে, কে জানে…’।–যোগ করেন ওয়েঙ্গার।

You Might Also Like