প্যারাসুট ছাড়া ২৫ হাজার ফুট উঁচু থেকে ঝাঁপ দিয়ে নতুন রেকর্ড

প্যারাস্যুট কিংবা উইং স্যুট ছাড়াই প্রায় ২৫ হাজার ফুট উপর থেকে লাফ দিয়েছেন লুকি আইকিনস নামে এক ব্যক্তি। এর মাধ্যমে জীবনরক্ষাকারী কোনো উপকরণ ছাড়াই লাফ দিয়ে প্রথম স্কাইডাইভার হিসেবে রেকর্ড গড়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সিমি ভ্যালি নামক স্থানে লুকি’র এ কীর্তি গড়ার খবর জানিয়েছেনে মুখপাত্র জাস্টিন অ্যাকলিন।

তার বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, ২৫ হাজার ফুট উচ্চতা থেকে নিচে লাফ দেন লুকি আইকিনস। এরপর দুই মিনিটের মাথায় ১০০ ফুট দৈর্ঘ্য ও ১০০ ফুট প্রস্থের একটি জালের মধ্যে পড়েন। এই জালটিকে বলা হচ্ছে ‘ডেড সেন্টার’।
inna
প্যারাস্যুট ছাড়া এতো উঁচু থেকে লাফ দেওয়ার ঘটনায় অনুভূতি প্রকাশ করতে গিয়ে লুকি বলেন, আমি ভেসেছিলাম, এটি অবিশ্বাস্য।‌উচ্ছ্বসিত হয়ে বলেন, যে ঘটনাটি ঘটেছে… বিষয়টি ভাষায় প্রকাশ করতে পারবো না।

ইন্টারনেটে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, লুকি তিনজন স্কাইডাইভারসহ একটি প্লেন থেকে লাফ দেন। তিনজনের মধ্যে একজন লুকির ডাইভ দেওয়ার ঘটনাটি ভিডিও করতে থাকেন।

কিছুদূর নেমে আসার পর লুকি ছাড়া সবাই তাদের নিজের প্যারাস্যুট উন্মুক্ত করে দেন।

এদিকে নিচে আগে থেকেই চারটি উঁচু ক্রেনের সাহায্যে ১০০ ফুট উপরে জালের আবরণ তৈরি করা হয়েছিল। তার উপর নিরাপদেই পড়েন লুকি। এ সময় তিনি পুরোপুরি সুস্থ ছিলেন।

inn
প্রায় আড়াই মিনিটের এ দৃশ্য সরাসরি ধারণ করেছে দেশটির বিভিন্ন গণমাধ্যম।

৪২ বছর বয়সী লুকি এখন পর্যন্ত ১৮ হাজারবারের বেশি লাফ দিয়েছেন। তার পরিবারের অধিকাংশই স্কাইডাইভার। জানা যায়, তার স্ত্রী এখন পর্যন্ত ২ হাজারবার উঁচু স্থান থেকে লাফ দিয়েছেন।

You Might Also Like