মেসিকে ঘিরে মাতামাতির বিরোধী ম্যারাডোনা

আন্তর্জাতিক ফুটবল থেকে লিওনেল মেসির অবসরের পর তাকে ফিরে আসার জোরালো আহবান জানিয়েছিলেন। এবার উত্তরসূরিকে নিয়ে আবারো মুখ খুললেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। আর্জেন্টিনা এবং বার্সেলোনা তারকা যেন মর্মাহত না হন সেদিকটা বিবেচনায় রেখেই একটি বার্তা দিয়েছেন ৮৬’র বিশ্বকাপ জয়ের নায়ক।

মেসিকে ঘিরে অতিরিক্ত মাতামাতির বিপক্ষেই অবস্থান নিয়েছেন ম্যারাডোনা, ‘মেসিকে নিয়ে আমরা যত বেশি মানুষ কথা বলবো, ছেলেটা ততটাই ক্লান্ত হয়ে পড়বে। কেউ যদি মনে করে তারা বার্সেলোনায় গিয়ে মেসির সঙ্গে কথা বলবে, আশা করি তারা তা পারবে না। কারণ সে তাদের প্রত্যাখ্যান করতে পারে।’

সে যাই হোক, শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে (২৭ জুন) চিলির কাছে আর্জেন্টিনার স্বপ্নভঙ্গের আগেও মেসির সমালোচনা করেছিলেন ম্যারাডোনা। বলেছিলেন, আর্জেন্টিনা জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার মতো ব্যক্তিত্ব মেসির মাঝে নেই! যদিও পরে একে সমালোচনা হিসেবে না দেখার ব্যাখ্যাও দিয়েছিলেন।

এদিকে, মেসির অভিমান ভাঙাতে ও জর্জ সাম্পাওলিকে কোচের পদে রাজি করাতে নতুন প্রেসিডেন্ট আরমান্ডো পেরেজকে স্পেনে পাঠানোর পরিকল্পনা হাতে নিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। চিলির প্রথম কোপা আমেরিকা জয়ী কোচ সাম্পাওলি সম্প্রতি সেভিয়ার দায়িত্ব কাঁধে নেন। বর্তমানে প্রাক মৌসুমের প্রস্তুতিতে ইংল্যান্ডে অবস্থান করছে বার্সা।

You Might Also Like