আজকে মাঠে নামবে বার্সা-রিয়াল-বায়ার্ন-চেলসি

নতুন মৌসুম শুরুর আগে প্রাক-মৌসুম প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছে স্পেনের দুই জায়ান্ট ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে গত মৌসুমের লা লিগা জয়ী লিওনেল মেসির বার্সা মাঠে নামবে স্কটিশ জায়ান্ট সেল্টিকের বিপক্ষে আর গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল নামবে ইংলিশ জায়ান্ট চেলসির বিপক্ষে।

ডাবলিনের অ্যাভিভা স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত ১১টা ৫ মিনিটে বার্সা মাঠে নামবে। অপরদিকে, দিবাগত রাত ১টা ৫ মিনিটে মাঠে নামবে রিয়াল-চেলসি। এছাড়া, রাত ৩টা ৫ মিনিটে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের বিপক্ষে খেলবে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

বার্সাকে নামতে হবে বেশ কিছু তারকা ফুটবলারদের ছাড়াই। তবে, আক্রমণভাগে দেখা যাবে ছুটি কাটিয়ে কিছুটা আগেই ক্লাবের সঙ্গে যোগ দেওয়া আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর মেসিকে। তার সঙ্গে থাকছেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। নেইমার রয়েছেন নিজ দেশের হয়ে অলিম্পিকের আসরে নামার অপেক্ষায়।

বার্সার জার্সিতে দেখা যেতে পারে দলে নতুন আসা উমতিতি, ডিগনে, গোমেজদের। সঙ্গে থাকছেন ইউরো মিশন শেষে যোগ দেওয়া জরদি আলবা, সার্জিও বুসকেটস, আন্দ্রেস ইনিয়েস্তা, জেরার্ড পিকে, ইভান রেকিটিক, থমাস ভারমায়েলন আর মার্ক স্টেগেন। অলিম্পিকের আসরে নেইমারের সঙ্গে খেলার জন্য বার্সা পাচ্ছে না রাফিনহাকে।

অন্যদিকে মিশিগান স্টেডিয়ামে চেলসির বিপক্ষে দলের বেশ কিছু তারকা খেলোয়াড়কে ছাড়াই মাঠে নামছে রিয়াল। ইনজুরির কারণে দলে নেই পর্তুগিজ তারকা রোনালদো। ইনজুরির কারণে আক্রমণভাগে দেখা যাবে না ফরাসি তারকা করিম বেনজেমাকে।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে পিএসজির বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল জিনেদিন জিদানের রিয়াল। সে ম্যাচেও রোনালদো-বেনজেমা ছিলেন না। এই ম্যাচে দেখা যাবে জুভেন্টাস থেকে আসা আলভারো মোরাতাকে।

বার্সা নিজেদের সবশেষ ৫ ম্যাচের পাঁচটিতেই জিতেছে। অপরদিকে, সেল্টিক সবশেষ ৫ ম্যাচের দুটিতে জয়, দুটিতে হার আর একটিতে ড্র করে। মুখোমুখি দেখায় সবশেষ ৫ ম্যাচের চারটিতেই জিতেছে বার্সা। ২০১২ সালে একটি ম্যাচে কাতালানদের হারায় স্কটিশ দলটি।

এদিকে, সবশেষ ৫ ম্যাচের চারটিতেই জিতেছে জিদান শিষ্যরা। তবে, সবশেষ ম্যাচে পিএসজির কাছে হারে রিয়াল। অপরদিকে, নিজেদের সবশেষ ৫ ম্যাচের দুটিতে জয়, দুটিতে পরাজয় আর একটিতে ড্র করে চেলসি। মুখোমুখি দেখায় এই দুই জায়ান্টদের খুব একটা বেশি খেলা হয়নি। ২০১৩ সালের একটি ম্যাচে ৩-১ গোলে জিতেছিল রিয়াল, আর ১৯৯৮ সালে ১-০ গোলে জিতেছিল চেলসি।

You Might Also Like