আর্জেন্টিনার কোচ বাছাইয়ে মেসিকে চান রিকুয়েলমে

আর্জেন্টিনার জাতীয় দলের কোচ নির্ধারণে লিওনেল মেসির মতামত নেওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন হুয়ান রোমান রিকুয়েলমে। বর্তমানে জেরার্ডো মার্টিনোর উত্তরসূরি খুঁজছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ), যিনি শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে স্বপ্নভঙ্গের পর কোচের পদ থেকে সরে দাঁড়ান।

যাকে নিয়ে এতো কথা সেই মেসিকে আন্তর্জাতিক ফুটবলে ফেরানোটাও এএফএ’র সামনে বড় চ্যালেঞ্জ! টানা তিন বছরে তিনটি ফাইনালে হারের কষ্ট নিয়ে আর্জেন্টিনার জার্সিকে বিদায় বলে দেন বার্সেলোনা তারকা।

ক্লাবের দায়িত্বে থাকা পছন্দের কোচদের খন্ডকালীন মেয়াদে ২০১৮ বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেওয়ার ধারণা এএফএ বিবেচনায় নিয়েছে বলে জানা গেছে। অর্থাৎ, একইসঙ্গে ক্লাব ও আন্তর্জাতিক দলের কোচিং।

এ তালিকায় তাদের পছন্দের তালিকায় আছেন অ্যাতলেতিকো মাদ্রিদের দিয়েগো সিমিওন, টটেনহামের মাউরিসিও পোচেত্তিনো ও সম্প্রতি সেভিয়ার দায়িত্ব নেওয়া চিলির কোপা আমেরিকা (২০১৪) জয়ী কোচ জর্জ সাম্পাওলি। সাও পাওলোর কোচ এডগার্দো বোজার কথাও শোনা যাচ্ছে।

কিন্তু এরই মধ্যে নাকি সেভিয়া জানিয়ে দিয়েছে, তারা এএফএ’র সঙ্গে কোচের চুক্তি ভাগাভাগি করবে না। দিয়েগো ম্যারাডোনার কথা তো বলাই হলো না! সম্প্রতি আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর বিনা বেতনেও কোচের পদে ফেরার ইচ্ছা ব্যক্ত করেছেন।

সে যাই হোক, কোচের দায়িত্ব যার কাঁধেই দেওয়া হোক না কেন তাতে মেসির ভূমিকা রাখার জোর দাবিই তুলছেন সাবেক আর্জেন্টাইন তারকা রিকুয়েলমে, ‘আমার মতামত, তাদের (এএফএ) অবশ্যই মেসিকে জিজ্ঞেস করা উচিত কোচ হিসেবে সে কাকে চায়। কোচ মেসির সঙ্গে দলকে একত্রিত রাখবেন। তার খুশির দিকটিই আগে নিশ্চিত করতে হবে কারণ সেই শুধুমাত্র একজন যে আমাদের চূড়ান্ত বিজয়ে নেতৃত্বে দিতে পারবে।’

এদিকে, মেসির অভিমান ভাঙাতে ও সাম্পাওলিকে কোচ পদে রাজি করানোর লক্ষ্যে এএফএ তাদের প্রেসিডেন্ট আর্মান্ডো পেরেজকে স্পেনে পাঠানোর পরিকল্পনা নিয়েছে। বর্তমানে প্রাক মৌসুমের প্রস্তুতিতে বার্সার সঙ্গে ইংল্যান্ডে অবস্থান করছেন মেসি।

You Might Also Like