নতুন সুবিধায় স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ স্মার্টফোন

‘গ্যালাক্সি জে২ ২০১৬’ স্মার্টফোনটি এবার নতুন সুবিধায় বাজারে নিয়ে এসেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। এগুলো হলো-টারবো স্পিড প্রযুক্তি এবং স্মার্ট গ্লো ফিচার।

স্যামসাং বাংলাদেশের-এর কান্ট্রি ম্যানেজার সেংওয়ান ইউন বলেন, ‘স্যামসাং-এ আমরা সবসময় গ্রাহকদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার পথ খুঁজি এবং গ্রাহকদের উদ্ভাসিত করতে বদ্ধপরিকর। স্মার্টফোনের আবির্ভাবের সঙ্গে অ্যাপের ক্রমবর্ধমান ব্যবহার বৃদ্ধি এবং বহুমুখি কাজের প্রয়োজনীয়তার কারণে গ্রাহকরা উচ্চ কার্যক্ষমতা সম্পন্ন ডিভাইসের প্রয়োজনীয়তা অনুভব করে। টারবো স্পিড প্রযুক্তি যোগ করার মাধ্যমে স্যামসাং ইঞ্জিনিয়ারবৃন্দ একটি বিশাল অগ্রগতি স্থাপন করেছেন। এই প্রযুক্তিটি অপারেটিং সিস্টেমের সর্বোত্তম ব্যবহার এবং ধারাবাহিক উন্নয়নের মাধ্যমে গতানুগতির ধারার বাইরে হার্ডওয়্যারের কার্যক্ষমতা নিশ্চিত করে। স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ তে আরো রয়েছে স্মার্ট গ্লো নোটিফিকেশন পদ্ধতি যাতে আছে প্রশস্ত পরিসরে ইউটিলিটি উপকারিতা এবং যেটা ডিভাইসটিতে যোগ করেছে একদম নতুন ডিজাইন।’

টারবো স্পিড প্রযুক্তিতে রি-ডিজাইন্ড
স্যামসাং রি-ডিজাইন করে গ্যালাক্সি জে২ ২০১৬ টারবো স্পিড প্রযুক্তি এনেছে। টারবো স্পিড প্রযুক্তি (টিএসটি) ডিভাইসটিকে উচ্চতর কার্যক্ষমতা দেবে এবং অন্যান্য দ্বিগুণ র‌্যামের ডিভাইস থেকে ৪০% অধিকতর দ্রুত গতিতে অ্যাপ লোড করবে। সবচেয়ে বেশি ব্যবহার করা অ্যাপসগুলো যেমন- ক্যামেরা, গ্যালারি এবং কন্টাক্টসকে স্যামসাং নতুন করে সাজিয়েছে। এই ডিভাইসটি অকার্যকর কাজগুলোকে সক্রিয়ভাবে বন্ধ করে দেয় এবং ইনটেলিজেন্ট মেমোরি ম্যানেজমেন্টের মাধ্যমে র‌্যামের অপ্রয়োজনীয় ব্যবহার কমিয়ে দিয়ে র‌্যামকে নতুন কাজের জন্য ফ্রি রাখে যাতে ফোনের গতি অধিক বৃদ্ধি পায়।

স্মার্ট গ্লোতে রি-ডিজাইন্ড
গ্যালাক্সি জে২ ২০১৬ নতুন সংস্করণের স্মার্ট গ্লো একটি নেক্সট-জেনারেশন কালার এলইডি নোটিফিকেশন পদ্ধতি। এখনকার স্মার্টফোনগুলোতে নানাবিধ নোটিফিকেশনগুলো মিশ্রিত হয়ে যায়। স্মার্ট গ্লো রিয়ার ক্যামেরার কাছাকাছি একটি এলইডি রিং দিয়ে গঠিত হয়েছে, যা ব্যবহারকারীরা পছন্দ অনুযায়ী অ্যাপ বা কন্টাক্ট-এর নোটিফিকেশনগুলো পারসোনালাইজড করতে পারে। ব্যবহারকারী চারটি পর্যন্ত অ্যালার্ট সেট করতে পারবেন এবং স্মার্ট গ্লো ফিচার থেকে পছন্দমতো যেকোনো কালার বেছে নিতে পারবেন। এই ফিচারটি ব্যবহারকারীদের লো ব্যাটারি, ইন্টারনাল মেমোরি অথবা মোবাইল ডাটা সম্পর্কে অবগত করবে। ব্যবহারকারীরা স্মার্ট গ্লো এলইডি রিং রিয়ার ক্যামেরায় ব্যবহারের মাধ্যমে সেলফি অ্যাসিস্ট ফিচারের সঙ্গে উচ্চ মেগা-পিক্সেল সম্পন্ন সেলফি তুলতে পারবেন। এতে আরো রয়েছে নতুন স্মার্ট নোটিফায়ার যা নোটিফিকেশনগুলো গচ্ছিত থাকে ফলে, এটি ব্যবহারকারীকে কোনো গুরুত্বপূর্ণ নোটিফিকেশন কখনোই মিস হতে দেবে না।

এস বাইক মোড
গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটিতে রয়েছে এস বাইক মোড। এটি একটি নিবেদিত বাইক মোড ‘রাইড টেনশন ফ্রি’ যা ব্যবহারকারীদের দায়িত্বশীল বাইক চালানোতে উৎসাহিত করবে। এই প্রযুক্তিটি উদ্ভাবন করা হয়েছে এই বিবেচনায় যে, ব্যবহারকারীরা বাইক চালানো অবস্থায় গুরুত্বপূর্ণ কল এবং নোটিফিকেশন গ্রহণ করতে পারেন। এস বাইক মোডের মাধ্যমে বাইক চালানো অবস্থায় স্বয়ংক্রিয় অ্যানসারিং মেশিনের মাধ্যমে কলার বাইকার সম্পর্কে অবগত হবেন এবং কলাররা জানতে পারবেন যে বাইক চালক কল ধরতে অপারগ। এই মোডের মাধ্যমে ব্যবহারকারী গাড়ী চালানো অবস্থাতেও নোটিফিকেশন পাবেন। যদি কলটি জরুরি হয়, তাহলে কলার ১ প্রেস করলে ব্যবহারকারীর কাছে কলটি পৌঁছে যাবে। নিরাপদ যোগাযোগ উৎসাহিত করার জন্য এস বাইক মোডের মোশন লক ফিচার এটি নিশ্চিত করে যে, ব্যবহারকারী যদি কোনো জরুরি ইনকামিং কল রিসিভ করতে চান তবে তাকে বাইক সম্পূর্ণভাবে থামানোর পর কলটি রিসিভ করতে হবে।

কনফিগারেশন:
মাত্র ৮মি.মি পুরুত্বের স্লিম ডিজাইনের স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে, অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেম, ১.৫ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ১.৫ জিবি র‌্যাম, মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা, ৮ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, উভয় ক্যামেরা এফ২.২ অ্যাপারচার সমৃদ্ধ, ব্যাটারি ২৬০০ মিলি অ্যাম্পিয়ার, আল্ট্রা ডাটা সেভিং মোড সহ অন্যান্য আকর্ষণীয় ।

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটি গোল্ড, সিলভার এবং ব্ল্যাক কালারে বাংলাদেশের বাজারে ১৩,৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

You Might Also Like