ডেমোক্র্যাট কনভেনশনে ট্রাম্পকে একহাত নিলেন ওবামা

‘আসলে তার কোনও পরিকল্পনাই নেই, আর তার কোনও কথা সত্যও নয়।’ ডনাল্ড ট্রাম্প সম্পর্কে এভাবেই বললেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। ২০১৬’র নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডনান্ড ট্রাম্পকে অবশ্য একজন ব্যবসায়ী বলতে তার কোনও আপত্তি নেই। ওবামা বলেন, এটা সত্য যে তিনি ব্যবসায়ী। কিন্তু আমাকে বলতেই হচ্ছে, আমি আরও অনেক ব্যবসায়ীকে চিনি যারা মামলার পিছনে দৌড়ে দৌড়ে আর শ্রমিকের মজুরি না দিয়ে, আর মানুষকে প্রতারণা না করেই বড় ব্যবসায়ী হয়েছেন।

এক্ষেত্রে ভোটারদের স্পষ্ট পছন্দের হবেন হিলারি ক্লিনটন, বলেন ওবামা।

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ডেমোক্র্যাট দলের জাতীয় কনভেনশনের বক্তৃতা করছিলেন প্রেসিডেন্ট ওবামা।
hillary
তিনি বলেন, আপনি যদি এমন কাউকে খোঁজেন যিনি অর্থনৈতিক অগ্রগতি চান, সকলের জন্য আরও সুযোগ সৃষ্টি করতে চান, আপনার অর্থনৈতিক সক্ষমতা বাড়াতে চান তাহলে এই দুই জনের মধ্যে ফারাকটা অনেক বড়। আপনি যদি এমন কাউকে খোঁজেন যিনি সারাজীবন মজুরি বাড়ানোর লড়াইয়ে সামিল ছিলেন, আরও বেশি সেবা ও সুবিধা নিশ্চিত করার কথা বলেছেন, ন্যয্য ট্যাক্সের কথা বলেছেন, শ্রমিকের পক্ষে ছিলেন উচ্চ কণ্ঠ, নিয়ম নিষ্ঠায় ছিলেন কঠোর, ওয়ালস্ট্রিটের ওপর নিয়ন্ত্রনে ছিলেন সোচ্চার, তাহলে আপনাকে হিলারি ক্লিনটনকেই ভোট দিতে হবে, বলেন ওবামা।
নিরাপত্তা নিয়েও কথা বলেন প্রেসিডেন্ট বারাক ওবামা।

তিনি বলেন, এই বিপজ্জনক বিশ্বে কে আপনাকে আপনার পরিবারকে নিরাপদ রাখতে পারবে, তাহলেও কিন্তু পছন্দ করে নেওয়া সহজ। হিলারি ক্লিনটন গোটা বিশ্বের বড় বড় নেতারা সম্মান করেন তার সেই যোগ্যতার জন্যই। গোয়েন্দাদের সঙ্গে তার কাজ করার অভিজ্ঞতা যেমন রয়েছে, কূটনীতিকদের সঙ্গে, সামরিক কর্মকর্তাদের সঙ্গেও রয়েছে তার কাজের অভিজ্ঞতা। আর সন্ত্রাসবাদের প্রেক্ষাপটে সঠিক পদক্ষেপ নিয়ে কাজ করার ধৈর্য্য ও অভিজ্ঞতা দুইই তার রয়েছে।
ওবামা আরও বলেন, আমেরিকা মহান। আমেরিকা শক্তিশালী। আর আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, আমাদের শক্তি, আমাদের মাহত্ব ডনাল্ড ট্রাম্পের ওপর নির্ভর করে না।

You Might Also Like