শঙ্কা সত্যি হলো

শঙ্কা ছিল পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলা হবে না ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। সেই শঙ্কা সত্যি হলো।

বুধবার তৃতীয় টেস্টের ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। সেখানে বেন স্টোকসকে রাখা হয়নি। তবে তার পরিবর্তে কাউকে নেওয়া হয়নি। একাদশে সুযোগ পাওয়ার তালিকায় আছেন জ্যাক বল, স্টিভেন ফিন ও আদিল রশিদ।

এজবাস্টনে আগামী ৩ আগস্ট দুই দল এগিয়ে যাওয়ার লড়াইয়ে মাঠে নামবে। লর্ডস টেস্ট জয়ের পর ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের কাছে ৩৩০ রানে পরাজয়ের স্বাদ গ্রহণ করে পাকিস্তান। চার ম্যাচ টেস্ট সিরিজে ১-১ এ সমতা আনে ইংল্যান্ড।

গোড়ালিতে চোট পাওয়ায় স্টোকসকে খেলাবে না ইসিবি। অবশ্য এ চোট পেয়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে। কয়েকদিন বিশ্রাম নিয়ে পাকিস্তানের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডে ফিরলেও সুবিধা করতে পারেননি ডানহাতি এ অলরাউন্ডার। খেলা চলাকালীন মাঠের বাইরে চলে যেতে হয় বেন স্টোকসকে। দ্বিতীয় ইনিংসে নিজের ষষ্ঠ ওভারে বল করার সময় চোট পান স্টোকস। পরে তিনি খুড়িয়ে মাঠ থেকে বের হন। বুধবার ইসিবি জানায়, ডান পায়ের গোড়ালিতে চিড় ধরা পড়েছে স্টোকসের।

দীর্ঘ সময়ের জন্যে স্টোকসকে পেতে গোড়ালিতে সামান্য অস্ত্রোপচার করাতে হবে। অস্ত্রোপচার করালে সিরিজের চতুর্থ টেস্ট, পাঁচ ওয়ানডে এবং এক টি-টোয়েন্টি মিস করবেন ডারহামের এ ক্রিকেটার।

আগামী ৩ আগস্ট এজবাস্টনে সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। আর ১১ আগস্ট ওভালে হবে চতুর্থ ম্যাচ। এরপর আগামী ২৪ আগস্ট থেকে সাত সেপ্টেম্বর পর্যন্ত পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান ও ইংল্যান্ড।

ইংল্যান্ড স্কোয়াড: অ্যালিস্টার কুক (অধিনায়ক), জেমস এন্ডারসন, জনি ব্রেয়াস্টো, গ্যারি ব্যালেন্স, জ্যাক বল, স্টুয়ার্ট ব্রড, স্টিভেন ফিন, অ্যালেক্স হেলস, আদিল রশীদ, জো রুট, জেমস ভিঞ্চ ও ক্রিস ওয়াকস।

You Might Also Like