রেকর্ড গড়েই জুভেন্টাসে হিগুয়েইন

ঞ্জালো হিগুয়েইনের ক্লাব বদল নিয়ে নাটকের অবসান হলো। দিয়েগো ম্যারাডোনার আক্ষেপটাও থেকে গেল! ফুটবল ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ ও ইতালিয়ান ফুটবলে রেকর্ড ট্রান্সফার ফি’তে আর্জেন্টাইন তারকাকে দলে ভিড়িয়েছে জুভেন্টাস।

নাপোলি থেকে ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে হিগুয়েইনের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সম্পন্ন করেছে জুভেন্টাস। যা দুই দফায় পরিশোধ করবে জুভিরা। পারিশ্রমিক বাবদ বার্ষিক আয় ধরা হয়েছে ৭ মিলিয়ন ইউরো।

এর আগে হিগুয়েইনের সম্ভাব্য ক্লাব পরিবর্তন নিয়ে আক্ষেপ ঝরেছিল নাপোলি কিংবদন্তি ম্যারাডোনার কণ্ঠে। সাবেক শিষ্যের সরাসরি প্রতিদ্বন্দ্বী ক্লাব জুভেন্টাসে যোগ দেওয়ার সম্ভাবনটা মেনে নিতে পারছিলেন না আর্জেন্টাইন ফুটবল ঈশ্বার। কিন্তু শেষ পর্যন্ত সেটিই হলো।

রিয়াল মাদ্রিদ অধ্যায়ের (২০০৭-১৩) ইতি টেনে ২০১৩ সালে নাপোলিতে যোগ দিয়েছিলেন হিগুয়েইন। দুর্দান্ত ফর্মে থাকা ২৮ বছর বয়সী এ স্ট্রাইকার গত মৌসুমে সিরি আ’র সর্বোচ্চ গোলস্কোরারের (৩৫ ম্যাচে ৩৬) অাসনে ছিলেন। এবার জুভেন্টাসের জার্সি গায়ে মাঠে নামার অপেক্ষায় ‘সাবেক’ নাপোলি তারকা।

ট্রান্সফার রেকর্ডে গ্যারেথ বেল ও ক্রিস্টিয়ানো রোনালদোর পরেই এখন হিগুয়েইনের অবস্থান। ২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরোতে টটেনহাম থেকে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন ওয়েলস তারকা। এর চার বছর আগে ম্যানইউ ছেড়ে ৯৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে সান্তিয়াগো বার্নাব্যুতে পা রাখেন পর্তুগিজ আইকন।

You Might Also Like