বিপিএলের পর্দা উঠছে আজ

সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের (বিপিএল) লোগো ও ট্রফি উন্মোচন হয় ১৮ জুলাই।

এরপর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ২০ জুলাই অনুষ্ঠিত হয় জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

আর আজ লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ঘরোয়া সর্বোচ্চ এই লিগের।

বিকেল সাড়ে চারটায় মুখোমুখি হবে শেখ জামাল ও আরামবাগ। আর সন্ধ্যা সাড়ে সাতটায় লড়বে শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারা ক্লাব। ম্যাচ দুটি সরাসরি সম্প্রচার করবে বৈশাখী টেলিভিশন।

এবারই প্রথম ঢাকার বাইরে আরো তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হচ্ছে প্রিমিয়ার লিগ। প্রথমে ঢাকার বাইরে ছয়টি ভেন্যু নির্ধারণ করা হয়। পরবর্তীতে সময় স্বল্পতা ও ক্লাবগুলোর আপত্তির মুখে ভেন্যু কমানো হয়। শেষ পর্যন্ত ঢাকার বাইরের তিনটি ভেন্যু হওয়ার সৌভাগ্য অর্জন করে চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ। অবশ্য আবার গুঞ্জন শোনা যাচ্ছে ভেন্যু বাড়ার।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের নতুন এই মৌসুম শুরু হচ্ছে চট্টগ্রাম পর্ব দিয়ে। এটা শেষ হলে দ্বিতীয় পর্ব শুরু হবে ময়মনসিংহে। এরপর হবে ঢাকা পর্ব। সেটা শেষে বিপিএল হবে সিলেটে। আর শেষ পর্ব হবে ঢাকায়।

দেশের সার্বিক পরিস্থিতিতে চট্টগ্রাম পর্বের জন্য নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। ২৪ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত নিচ্ছিদ্র নিরাপত্তা থাকবে এমএ আজিজ স্টেডিয়ামে। পাশাপাশি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে দেশি ও বিদেশি খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার বিষয়ে আশ্বস্ত করা হয়েছে।

নতুন আঙ্গিকে শুরু হতে যাওয়া লিগের শিরোপা জয়ের স্বপ্নের জাল বুনছে সব দলই। লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল নানা সমস্যায় জর্জরিত। খেলোয়াড় সমস্যা। কোচ বদল। সবকিছু মিলিয়ে তাদের ঘর অগোছালো। তারপরও নতুন করে আসা পুরোনো কোচ যোসেফ আফুসির তত্ত্বাবধানে তারা শিরোপা ধরে রাখতে চায়।

অন্যদিকে ওয়ালটন ফেডারেশন কাপের রানার আপ আরামবাগ ক্রীড়া চক্রও সাইফুল বারী টিটুর তত্ত্বাবধানে স্বপ্ন দেখছে শিরোপা জয়ের। ঘরোয়া ও বিদেশি খেলোয়াড়দের মিশেলে দারুণ এক দল গড়েছে তারা।

এদিকে শেখ রাসেল ক্রীড়া চক্র সবশেষ তিন বছর আগে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল। শুধু তাই নয়, মারুফুল হকের তত্ত্বাবধানে সেবার তারা ট্রেবল জিতেছিল। তাই তারা হারানো মসনদ ফিরে পাওয়ার লক্ষ্য নিয়ে আজ মাঠে নামবে। তাদের সেই লক্ষ্যে নতুন করে যুক্ত হয়েছেন ট্রেবল জেতানো কোচ মারুফুল হকও। এবার অবশ্য তার সামনে ট্রেবল জেতার সুযোগ নেই। কারণ, ইতিমধ্যে ফেডারেশন কাপের শিরোপা হাতছাড়া হয়েছে তাদের। বাকি দুটি শিরোপার কয়টি তারা ঘরে তুলতে পারে সেটাই দেখার বিষয়।

You Might Also Like