ফিফা থেকে বাফুফেকে জরিমানা

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক সহকারী কোচ রেনে কোস্টারের পারিশ্রমিক পরিশোধ না করায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ৮০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফা।

২০১৩ সালে সিলেট বিকেএসপি পরিচালনার জন্য রেনে কোস্টারকে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এর পরে তাকে জাতীয় দলের সহকারী কোচ করা হয়। কাজ করেন সাবেক কোচ লোডভিক ডি ক্রুইফের সঙ্গে।

বছরে ১ লক্ষ ইউরোতে বাফুফের সঙ্গে চুক্তি হয় রেনে কোস্টারের। তবে, ২০১৪ সালের জুলাই থেকে পারিশ্রমিক নিয়ে টালবাহানা শুরু করে বাফুফে। একাধিকবার পারিশ্রমিক চেয়েও বাফুফে থেকে পাওনা অর্থ তিনি বুঝে পাননি।

এদিকে সময় মতো পারিশ্রমিক পরিশোধ করতে না পারলে রেনের সঙ্গে সম্পর্কের অবনতি হয় ফুটবল ফেডারেশনের।

এরপর রেনে বাধ্য হয়ে ফিফার দারস্ত হন। তাতে, বাফুফেকে ৮০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করা হয়। ফিফার স্ট্যাটাস কমিটির সভায় যাচাই-বাছাই শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ফিফার নিয়ম অনুযায়ী রেনে যদি ফিফা থেকে তার অভিযোগ তুলে নেন, তাতে বারতি জরিমানা গুনতে হবে না বাফুফেকে।

তবে, একাধিক সূত্র থেকে জানা যায়, বিষয়টি নিয়ে মধ্যস্থতার চেষ্টা চালিয়ে যাচ্ছে বাফুফের কর্মকর্তারা। বাফুফেকে করা এই জরিমানার অর্থ বার্ষিক অনুদান থেকেও কেটে রাখতে পারবে ফিফা। যেখানে স্ট্যাটাস কমিটির সভার খরচ আর রেনের বকেয়া বেতন যোগ করা হয়েছে।

You Might Also Like