সৌদি আরবে পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইয়েমেনি বাহিনী

ইয়েমেনের জনপ্রিয় আনসারুল্লাহ আন্দোলনের সহযোগিতায় দেশটির সেনাবাহিনী সৌদি সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। দারিদ্রপীড়িত ইয়েমেনে সৌদি বাহিনীর বর্বরোচিত বিমান হামলার জবাবে ইয়েমেনি বাহিনী এই পাল্টা হামলা চালায়।

আজ (শনিবার) সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় নাজরান প্রদেশের একটি বিমান ঘাঁটিতে এই ক্ষেপণাস্ত্র আঘাত হানে। তবে হামলায় কোনো হতাহত হয়েছে কিনা এবং কি পরমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে ব্যাপারে তাৎক্ষণিক কিছু জানা যায় নি। গত কয়েক দিনে এই নিয়ে তৃতীয়বারের মতো সৌদি আরবের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হলো।

গত মঙ্গলবার সৌদি আরবের জিজান প্রদেশে একটি সামরিক ঘাঁটিতে ইয়েমেনি বাহিনীর পাল্টা রকেট হামলায় অন্তত তিন জন সৌদি সেনা নিহত হয়।

এর আগে ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়িজ প্রদেশের বাবেল আল-মান্দেব এলাকায় ইয়েমেনি বাহিনীর হামলায় ভাড়াটে সহ প্রায় ১৮০ সেনা নিহত হয়েছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছে।

গত বছরের ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর হামলা শুরু করে। সৌদি সরকার তার পছন্দের সাবেক প্রেসিডেন্ট আব্দুরাব্বু হাদিকে ইয়েমেনি জাতির ওপর শাসক হিসেবে চাপিয়ে দিতে চাইলেও দেশটির বেশির ভাগ দল ও বিপ্লবী সরকার তা মেনে নিতে অস্বীকার করে আসছে। সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ এ পর্যন্ত প্রায় ৯ হাজার বেসামরিক ইয়েমেনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক গুণ।

You Might Also Like