জাকির নায়েকের জনসংযোগ কর্মকর্তাকে গ্রেফতার, রিমান্ডের নির্দেশ

ভারতের মহারাষ্ট্রের ধর্মপ্রচারক ডা. জাকির নায়েকের জনসংযোগ কর্মকর্তা বা পিআরওকে গ্রেফতার করেছে পুলিশ। আরসাদ কুরেশি নামে ধৃত ওই ব্যক্তিকে সিবিডি বেলাপুর আদালতে তোলা হলে তাকে ২৫ জুলাই পর্যন্ত ট্রানজিট রিমান্ডের নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করে।

আজ (শুক্রবার) সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত এক যুবককে মহারাষ্ট্রের সন্ত্রাস দমন শাখা এবং কেরালা পুলিশ যৌথ অভিযান চালিয়ে নবি মুম্বাই এলাকা থেকে গ্রেফতার করেছে।

মহারাষ্ট্র সন্ত্রাস দমন শাখার এক সিনিয়র কর্মকর্তা বলেন, ‘কুরেশির বিরুদ্ধে (কেরালা) কোচিতে ১২০ বি (অপরাধমূলক ষড়যন্ত্র) এবং ১৫৩ এ (বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষ সৃষ্টি করা) এবং বেআইনি কাজকর্মের অভিযোগে মামলা করা হয়েছে।’ কোচি পুলিশ মহারাষ্ট্র সন্ত্রাস দমন শাখার মদদে কুরেশিকে নবি মুম্বাই থেকে গ্রেফতার করে।

তার বিরুদ্ধে কেরলায় মামলা থাকার সুবাদে আদালত তাকে কেরালা পুলিশের হাতে ২৫ জুলাই পর্যন্ত ট্রানজিট রিমান্ডের নির্দেশ দিয়েছে। কেরালা পুলিশ তাকে কোচির আদালতে পেশ করবে।

ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের সঙ্গে আরসাদ কুরেশি ২০০৪ সাল থেকে যুক্ত এবং তিনি মাসে প্রায় ৪৪ হাজার টাকা বেতন পান। সন্ত্রাস দমন শাখা সূত্রে প্রকাশ, কেরালা থেকে সম্প্রতি নিখোঁজ হওয়া যুবক-যুবতীদের মধ্যে এক পরিবারের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মরিয়ম নামে এক খ্রিস্টান যুবতীকে ধর্মান্তর করা এবং তাকে সন্ত্রাসী সংগঠন আইএসআইএলের সঙ্গে যুক্ত হতে চাপ সৃষ্টি করার অভিযোগ উঠেছে।

You Might Also Like