মোস্তাফিজে মুগ্ধ তার আরেক গুরু

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে এসেক্সের বিপক্ষে অভিষেক ম্যাচেই ২৩ রানে ৪ উইকেট শিকার করেছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। জাতীয় দলের টি-টোয়েন্টি, ওয়ানডে আর টেস্টের অভিষেক স্মরণীয় করে রাখা সাতক্ষীরার এই তরুণ আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়েও অভিষেক ম্যাচে নিজের জাত চিনিয়েছেন।

মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে সাসেক্স ২৪ রানের জয় তুলে নেয়। ম্যাচসেরার পুরস্কার উঠে বাংলাদেশি এই তরুণের হাতেই। টাইগার এই পেসারের হাত ধরে শিরোপা জেতার স্বপ্ন দেখছে তার নতুন দল সাসেক্স।

আইপিএলে প্রথমবার খেলতে গিয়েই মোস্তাফিজ হায়দ্রাবাদকে শিরোপা পাইয়ে দিয়েছেন। আইপিএলের পর এবার ক্রিকেটের জনক ইংল্যান্ড কন্ডিশনে কাউন্টি শিরোপা জেতার অপেক্ষায় মোস্তাফিজ। ম্যাচ শেষে সাসেক্স দলের অধিনায়ক লুই রাইট তাকে প্রশংসায় ভাসিয়েছেন। দারুণ খুশি দলের কোচ মার্ক ডেভিস।

দ্য ফিজ খ্যাত মোস্তাফিজের প্রশংসা করতে ভুলেননি তার আরেক গুরু অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক টম মুডি। আইপিএলে হায়দ্রাবাদের প্রধান কোচের ভূমিকায় ছিলেন তিনি। খুব কাছ থেকে দেখেছিলেন টাইগার সেনসেশনকে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মুডি লিখেছেন, ‘সাসেক্সের হয়ে মুস্তাফিজের ম্যাচ উইনিং পারফরম্যান্স দেখে আবারো খুব ভালো লাগছে।’
moody
প্রথমবারের মতো আইপিএল খেলতে গেলেও সবার মন জয় করে নিতে সময় লাগেনি মোস্তাফিজের। সহজ-সরল মিষ্টি হাসির মোস্তাফিজ খুব সহজেই কাছের মানুষ হয়ে উঠেছিলেন মুডির। ক্রিকেট বিশ্ব যখন তার প্রশংসায় পঞ্চমুখ, টম মুডিও বসে থাকেননি। জানিয়েছিলেন, ‘মোস্তাফিজ ভীষণ মজার ছেলে। তার বোলিং বুঝতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বিশ্ববিখ্যাত ব্যাটসম্যানদের। তবে, শুধু বোলার হিসেবে নয়, মানুষ মোস্তাফিজও একজন দুর্দান্ত। অল্প কয়েক দিনের মধ্যেই সে দলের সবার সঙ্গে ভালোভাবে মিশে গেছে। ওর রসবোধও দুর্দান্ত। যদিও দলের সকলের সঙ্গে সে ইশারায় (খুব বেশি ইংরেজি বলতে না পারায়) নিজের ভাব জমিয়ে তোলে।’

কাটার মাস্টার মোস্তাফিজকে বুঝতে হলে হয়তো এবার সাসেক্স দলপতি লুই রাইট আর কোচ মার্ক ডেভিসকেও বাংলা শিখতে হতে পারে। যেমনটি শিখেছিলেন আইপিএলে হায়দ্রাবাদের দলপতি ডেভিড ওয়ার্নার আর কোচ টম মুডি।

You Might Also Like