মেসির অবসরে বার্সার ক্ষতি দেখছেন না এনরিক

আন্তর্জাতিক ফুটবল থেকে লিওনেল মেসির অবসরের ঘোষণায় আর্জেন্টিনার হৃদয় ভাঙার মতোই অবস্থা। কিন্তু বার্সেলোনা কোচ লুইস এনরিকে শিষ্যের এমন সিদ্ধান্তে অতটা উদ্বিগ্ন নন। বার্সায় এর কোনো প্রভাব পড়বে না বলেই মনে করেন তিনি।

গত মাসের শেষদিকে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে স্বপ্নভঙ্গের পর মাত্র ২৯ বছর বয়সেই আর্জেন্টিনার জার্সিকে বিদায় বলে দেন মেসি। গোলশূন্য ম্যাচটিতে মেসি নিজেও টাইব্রেকারে শট মিস করেন। টানা তিন বছরে তিনটি বড় টুর্নামেন্টের শিরোপা হারানোর কষ্ট নিয়েই অবসরের সিদ্ধান্ত নিয়ে বসেন পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী।

মেসিকে ফেরাতে আর্জেন্টিনার সমর্থকরা জোরালো আকুতি জানিয়ে আসছেন। বুয়েন্স আইরেসে প্রিয় তারকার একটি মূর্তিও উন্মোচন করা হয়। স্বয়ং ডিয়েগো ম্যারাডেনা থেকে শুরু করে পেলে, রোনালদো সহ সাবেক ও বর্তমান ফুটবল তারকাদের পাশাপাশি অন্যান্য ক্রীড়া ব্যক্তিত্বরাও মেসিকে তার সিদ্ধান্ত বদলের আহ্বান জানিয়েছেন।

ক্লাব লেভেলে মেসির সিদ্ধান্তের ব্যাপারে একটু যেন কমই চিন্তিত এনরিক, ‘বার্সেলোনার হেড কোচ হিসেবে বলছি, এটা (আন্তর্জাতিক ফুটবলে মেসির অবসর) আমাদের জন্য খারাপ হবে না। এর মানে দাঁড়ায় কয়েকটা ম্যাচ দূরে থাকবেন মেসি। আমি বলছি না এটা সঠিক পরিস্থিতি কিন্তু সে আরো বিশ্রাম পাবে। বরাবরের মতোই পূর্ণ উদ্যম নিয়েই ফিরবে।’

‘একটা কঠিন সময় পার করে, একটা ফাইনাল হারের পর আন্তর্জাতিক ফুটবল নিয়ে ভাবার জন্য মেসির সময় প্রয়োজন। একজন ফুটবল সমর্থক হিসেবে আর্জেন্টিনার জার্সিতে মেসির খেলা দেখতে চাই। কিন্তু বার্সার হেড কোচ হিসেবে…দেখা যাক কী হয়।’-যোগ করেন এনরিক।

You Might Also Like